বিশেষ প্রতিবেদক:

সৌদিআরবস্থ কক্সবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদু শুক্কুর, সিনিয়র সহ-সভাপতি শামসুল আলম আজাদ ও যুগ্ম সম্পাদক শাহ আলম হেলালীসহ কমিটির আরো কিছু নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের গুরুতর অভিযোগ পাওয়া গেছে। নানা ভাবে তারা শৃঙ্খলা ভঙ্গ করছেন। এসব কারণে সৌদিআরব বিএনপির সাধারণ নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠেছে। অভিযুক্তদের বিরুদ্ধে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্নার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ক্ষুব্ধ নেতাকর্মীরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, সৌদিআরবস্থ কক্সবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদু শুক্কুর নিজের প্রভাব দেখাতে সাধারণ নেতাকর্মীদের প্রতি অশালীন ও ঔদ্যত্বপূর্ণ ব্যবহার করেন। তিনি যখন-তখন এমন আচারণ করেন অভিযোগ রয়েছে। তার কর্মকা- দলীয় গঠনতন্ত্র বিরোধী।

অন্যদিকে সিনিয়র সহ-সভাপতি শামসুল আলম আজাদ ও যুগ্ম সম্পাদক শাহ আলম হেলালীর বিরুদ্ধে অভিযোগ তারা হজব্রত পালনে সৌদিয়ায় যাওয়া উখিয়া আওয়ামী লীগের এক শীর্ষ নেতার সাথে দহরম মহরমভাবে চলাফেরা করছেন। ওই আওয়ামী লীগের নেতাকে বিমানবন্দরসহ বিভিন্ন স্থানে সংবর্ধণার দিয়েছে সিনিয়র সহ-সভাপতি শামসুল আলম আজাদ ও যুগ্ম সম্পাদক শাহ আলম হেলালীর নেতৃত্বে একদল নেতাকর্মী। শুধু তাই নয়; তারা ওই নেতাকে নিয়ে বিভিন্ন স্থানে প্রকাশ্যে সফর করে যাচ্ছেন। যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের পর্যায়ে পড়ে। তাদের এই ঘটনা নিয়ে সাধারণ নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন। একই সাথে নেতাকর্মীদের মধ্যে বিভেদ সৃষ্টি হয়েছে। এই কারণে দলের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে।

ক্ষুব্ধ নেতাকর্মীরা দাবি করেছেন, সৌদিআরবস্থ কক্সবাজার জেলা বিএনপি মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। তারপরও পদধারীরা পদ আঁকড়ে ধরেছেন। তাই মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি দেয়ার দাবি জানিয়েছেন তারা।

এ ব্যাপারে কক্সবাজার জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ জানিয়েছেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।