পূর্বঘোষিত বিএনপি-জামায়াতের ডাকে আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। ভোর ৬টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও পর্যন্ত হরতালের সমর্থনে মিছিল-সমাবেশের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে রাজধানীর মোহাম্মদপুরে স্বাধীনতা স্বাধীন পরিবহনের একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

স্থানী লোকজন জানায়, সকাল সাড়ে ৫টার দিকে তিনজন লোক এসে পেট্রোল বা দাহ্য পদার্থ ঢেলে বাসটিতে আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা একজনকে আটক করে। বর্তমান সে মোহাম্মদপুর থানায় রয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, আমি ৫টা ৪০ মিনিটে সেখানে বসা। আমি দারোয়ানের কাছে আসি। আমার কাজ শেষ করে যাওয়ার পথে দেখি একজন লোক আগুন দিয়ে দৌড় দিয়েছে। তখন তাকে দৌড়ে গিয়ে ধরি। পরে এসে গাড়িতে লাগা আগুন নিভাই।

তিনি আরও বলেন, তারা তিনজন ছিলেন। একজন নগরের কাউন্টারে বসা ছিল। আরেকজন হাটাচলা করছিল। সেই আগুন লাগিয়ে দৌড় দেয়। আর দুইজন ছিল তারা দুই দিকে দৌড় দিয়েছে। গাড়িতে কেউ ছিল না। আমরা পানি দিয়ে আগুন নিভিয়েছি।

উল্লেখ্য,  শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে ‘পুলিশের হামলার প্রতিবাদে’ বিএনপি এই হরতাল ডাকে। পরে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম সন্ধ্যায় এক বিবৃতিতে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন। গণতন্ত্র মঞ্চ, গণ অধিকার পরিষদসহ যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো বিএনপির হরতালে সমর্থন দিয়েছে।