অনলাইন ডেস্ক: বিদেশে সফররত ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের সঙ্গে ইসরায়েলের এক গোয়েন্দা সদস্যের ছবি নিয়ে আলোচনা চলছে। ছবিতে দেখা যাচ্ছে, ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে হাস্যোজ্জ্বল ভিপি নুর। তবে ছবিটিকে ‘সুপার এডিটেড’ বলে দাবি করছে গণঅধিকার পরিষদ।

সংগঠনটির নেতারা বলছেন, দলের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে ভিপি নুরের ছবির সঙ্গে সুপার এডিট করে গুজব ছড়ানো হচ্ছে।

এ বিষয়ে ভিপি নুরের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে দেশের বাইরে থাকায় তাকে পাওয়া যায়নি। তবে গণঅধিকার পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ খান গণমাধ্যমকে বলেন, এটা আমরাও দেখেছি। এটা সম্পূর্ণরূপে একটা ভুয়া ছবি ছড়ানো হয়েছে সুপার এডিট করে। ভিপি নুরুল হক নুরের এই ধরনের কোনো ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ হয়নি, দেখাও হয়নি। এর আগেও কোটা আন্দোলন থেকে শুরু করে বিভিন্ন সময় যারা আমাদের নিয়ে গুজব ছড়িয়েছে, এটা তাদেরই কাজ।

গণঅধিকার পরিষদের আরেক যুগ্ম আহবায়ক ফারুক হাসান বলেন, ভিপি নুর এই মুহূর্তে দেশের বাইরে আছেন। তিনি ওমরা পালনের উদ্দেশে সৌদিতে অবস্থান করছেন। একই সাথে তিনি দুবাই এবং কাতারও সফর করছেন। ভিপি নুরের ছবির সাথে ইসরাইলের একজনের ছবি দিয়ে এডিট করে গুজব ছড়ানো হচ্ছে। এই কাজগুলো আসলে কারা করছে তা সবাই জানে। আওয়ামী লীগ সরকারের মদদপুষ্ট একটা গোষ্ঠী পরিকল্পিতভাবে আমাদের তারুণ্যের রাজনীতি ও তরুণদের সম্ভাবনাকে নষ্ট করে দেয়ার ষড়যন্ত্র হিসেবে গুজব ও প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

ফারুক হাসান বলেন, ইসলাম এবং মানবতার শত্রু এমন কোনো দেশ বা রাষ্ট্রের সাথে আমাদের ন্যূনতম কোনো যোগাযোগ বা সম্পর্ক নেই। ভবিষ্যতেও থাকবে না ইনশাআল্লাহ। সেখানে ইসরায়েল তো প্রশ্নই আসে না।

এর আগে ২০১৬ সালে বিদেশে বসে এই মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেন বিএনপির তৎকালীন যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী। বৈঠক শেষে দুজনের ছবি ফাঁস হয়ে গেলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। একপর্যায়ে আসলাম চৌধুরীর দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। পরে তাকে গ্রেফতার করে পুলিশ।