মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (৭ ডিসেম্বর) কক্সবাজার সফরকালে জেলার অন্যান্য উন্নয়ন কর্মকান্ড উদ্বোধনের সময় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এনেক্স ভবন উদ্বোধন করবেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল সিবিএন-কে এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, ১০ তলা ভিত বিশিষ্ট আইনজীবী সমিতির নতুন এনেক্স ভবন নির্মাণের জন্য আইন ও বিচার বিভাগের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ কোটি ৩০ লক্ষ টাকা অনুদান দিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার সফরকালে নির্মাণাধীন এ ভবনটি উদ্বোধনের জন্য কক্সবাজার জেলা আইনজীবী সমিতির আগ্রহের কথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান। তার পরিপ্রেক্ষিতে আইন ও বিচার বিভাগের পরিকল্পনা ইউনিট এর উপসচিব মোহাম্মদ মেহেদী হাসান ভবনটি উদ্বোধন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়াকে ৫ ডিসেম্বর এক পত্রের মাধ্যমে অনুরোধ জানালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এনেক্স ভবনটি উদ্বোধনে সদয় সম্মতি দিয়েছেন বলে সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর সম্মতির পর কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এনেক্স ভবনটি উদ্বোধনের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি চলছে বলে জানান-সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার।

প্রসঙ্গত, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ১০ তলা এনেক্স ভবনটি নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত ২ কোটি ৩০ লক্ষ টাকা অনুদান ছাড়াও সমিতির নিজস্ব তহবিল থেকে অর্থ ব্যয় করে ভবনটি নির্মাণ করা হচ্ছে। নান্দনিক স্থাপত্য শৈলীতে ডিজাইন করা ভবনটির ইতিমধ্যে ৬ তলার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।