এম.এ আজিজ রাসেল:
কক্সবাজার সমুদ্র সৈকতে একদিকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অপরদিকে চলছে অবৈধ স্থাপনা নির্মাণ। কোনভাবেই দমানো যাচ্ছে না অবৈধ স্থাপনা নির্মাণকারীদের। এবার প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সুগন্ধা পয়েন্টে বাতিলকৃত প্লটে অবৈধ স্থাপনা নির্মাণ করছে চিয়ার্স রেস্টুরেন্ট নামে একটি প্রতিষ্ঠান। ইতোমধ্যে প্রভাবশালী মহলকে ম্যানেজ করে দেদারসে চলছে নির্মাণ কাজ। খবর পেয়ে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।

গতকাল শনিবার বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রাসাদ প্যারাডাইসের পাশে চিয়ার্স রেস্টুরেন্ট কৌশলে পাকা ভবন নির্মাণ করছে। ভবন নির্মাণে প্রশাসনের কোন অনুমতি নেওয়া হয়নি। প্রতিদিন সকাল থেকে রাত অবদি ৮—১০ জন শ্রমিক নিয়ে ভবন নির্মাণ করা হচ্ছে। সড়ক থেকে দেখে বোঝা যাবে না পেছনে স্থাপনা নির্মাণ করা হচ্ছে। ইট, বালি, সিমেন্ট ও রডের স্তুপ রাখা হয়েছে আড়ালে। ইতোমধ্যে একতলা পর্যন্ত চারপাশের দেয়াল নির্মাণের কাজ শেষ হয়েছে। আজকালের মধ্যে দেওয়া হবে ছাদ ঢালাই। ভবন নির্মাণে বাঁধা হয়ে দাঁড়ায় ঝাউগাছ। তাই রাতের আঁধারে কেটে নেওয়া হয় ৮—১০টি ঝাউগাছও। সুগন্ধা পয়েন্টে জেলা প্রশাসনের পর্যটন সেলের অফিসের একশ গজের মধ্যে অবৈধ এই স্থাপনা গড়ে উঠলেও কারো যেন মাথা ব্যথা নেই।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, কিছুদিন আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে সেখানে সাইনবোর্ড স্থাপন করা হয়েছিল। কিন্তু রাতারাতি সেই সাইনবোর্ড সরিয়ে নেয় রেস্টুরেন্ট কতৃর্পক্ষ। অভিযোগ রয়েছে প্রশাসনের কয়েক কর্তাকে ম্যানেজ করে এই চিয়ার্স রেস্টুরেন্ট করা হয়েছে।

তবে অভিযোগের বিষয়ে চিয়ার্স রেস্টুরেন্টের মালিক পক্ষের এরশাদ বলেন, এটি বাতিলকৃত প্লট না। লিজ নিয়ে রেস্টুরেন্ট করা হয়েছে। এখানে আগের জরাজীর্ণ ভবন ভেঙ্গে নতুন করে নির্মাণ করা হচ্ছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, খবর পেয়ে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

বিষয়টি গুরুত্বের সাথে দেখা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।