হ্যাপী করিম, মহেশখালী:
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে মাল্টি সেক্টরাল কর্মসূচীর আওতায় মহেশখালী হাসপাতালে বেসরকারী এনজিও এ্যাকশান এইড এর সহায়তায় ওয়ান স্টপ ক্রাইসিস সেল সেবা চালুকরণ বিষয়ক অবহিত করণ সভা অনুষ্টিত হয়।

রবিবার (১৯ ডিসেম্বর) সকাল ১১টায় মহেশখালী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তার অডিটরিয়ামের হল রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহফুজুল হকের সভাপতিত্বে এ্যাকশান এইড এর প্রজেক্ট অফিসার তানজিনা সাইফুল-এর সঞ্চলনায়, ওয়ান স্টপ ক্রাইসিস সেল সেবা চালু করনে অবহিত করণ সভায় বক্তব্য রাখেন… মহেশখালী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শিব শেখর ভট্টচার্য্য, উপজেলা শিক্ষা অফিসার-ভবরঞ্জন দাস, মহেশখালী থানার এস আই-সেলিম উদ্দিন, মহেশখালী প্রেসক্লাব এর সভাপতি- আবুল বশর পারভেজ, কেয়ার বাংলাদেশ জি বি ভি প্রকল্পের মহেশখালী প্রতিনিধি রেজুয়ান আহাম্মদ, হোপ ফাউন্ডেশনের মেডিকেল এসিস্ট্যান্ট আমেনা খাতুন প্রমুখ। আগামী দিন থেকে যে কোন নারী নির্যাতন সংক্রান্ত ঘটনা হাসপাতালে চিকিৎসার পাশাপাশি দ্রুত আইনগত সহায়তা পাবে বলে জানান।

উল্লেখ্য-নির্যাতনের শিকার নারী ও শিশুদের সেবাপ্রাপ্তির সুবিধার্থে দ্বীপ উপজেলার হতে চিকিৎসা ও রিপোর্টের জন্য কক্সবাজার সদর হাসপাতালে যাওয়া আসা করতে নানান কষ্ট ও ভোগান্তির শিকার হতে হয়। সেবার মান সমাজের প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌছে দিতে গ্রামের হাসপাতালে এ ও.সি.সি সেবা চালু করেছে। এ্যাকশান এইড মহেশখালীতে নারী নির্যাতন প্রতিরোধে ও.সি.সি. চালু করার কারনে আইনগত সহায়তা প্রাপ্তির দ্বার উন্মুচিত হল। এ্যাকশান এইড,কেয়ার বাংলাদেশ-এর জি বি ভি প্রকল্প, হোপ ফাউন্ডেশন এ সেবা নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ওয়ান স্টপ ক্রাইসিস সেলের মূল উদ্দেশ্য হলো বিভিন্নভাবে সহিংসতার শিকার নারী ও শিশুকে স্বাস্থ্যসেবা, পুলিশি সেবা, আইন সহায়তা, মানসিক সহায়তা, পুনর্বাসন ও পুর্নঙ্গীভুতকরণ ইত্যাদি বিষয়ে তথ্য ও সেবা প্রদান করা।