মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের পর এবার বিজয় র‌্যালি করছে বিএনপি। এতে অংশ নিয়েছেন দলটির বিপুল সংখ্যক নেতা-কর্মী। রবিবার (১৯ ডিসেম্বর) দুপুর সোয়া ২টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপির বিজয় শোভাযাত্রা শুরু হয়।

এদিন বেলা সোয়া দুইটায় জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক হাফেজ নেছারুল হকের কুরআন তেলাওয়াতের মাধ্যমে বিজয় শোভাযাত্রা আনুষ্ঠানিকতা শুরু হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিজয় শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল মাহমুদ টুকু,ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম,যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, আব্দুস সালাম আজাদ, সহ তথ্য বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান-শিমুল, দল নেতা মোঃ মোরশেদ এবং পর্যায়ক্রমে অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিজয় শোভাযাত্রায় অংশ নিয়েছেন।

উদ্বোধনী বক্তব্যে মির্জা ফখরুল বলেন, এই বিজয় শোভাযাত্রা মাধ্যমে বাংলাদেশের মানুষ জেগে উঠবেন। তিনি বলেন, বিজয় শোভাযাত্রা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে শান্তিনগর মোড় হয়ে ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে।

এদিকে, শোভাযাত্রাকে কেন্দ্র করে কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ট্রাকে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়। সেখানে আছেন কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীরা। দুপুর ১২টায় কাকরাইলের নাইটিঙ্গেল থেকে ফকিরেরপুল সড়কের দুই পাশে হাজারো নেতা-কর্মীদের অবস্থানের ফলে রাস্তা বন্ধ হয়ে যায়। বেলা সাড়ে ১২ নাগাদ দুই পাশের রাস্তা বন্ধ করে দেয়া হয়