আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির কারণে টেকনাফ সেন্টমার্টিনদ্বীপের দারুচিনি রেষ্টুরেন্ট ও ভাই ভাই রেষ্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় আরও বেশ কয়েকটি রেষ্টুরেন্টকে (খাবার হোটেল) সতর্ক করা হয়েছে। বৃহস্পতিবার ( ৯ ডিসেম্বর) সন্ধ্যায় টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ চৌধুরী এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ চৌধুরী জানান, পর্যটন মৌসুমে দেশ—বিদেশের অসংখ্য পর্যটক, ভিআইপি, শিক্ষার্থী দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ভ্রমণে আসেন। কিন্ত খাবার হোটেলগুলোর রান্না ঘরের অবস্থা খুবই নোংরা।
ময়লা—আবর্জনায় ভর্তি। সেদিকে খাবার হোটেল কতৃপক্ষের কোন খেয়ালই নেই। তাছাড়া উম্মুক্তভাবে খাবার রাখা ও বাসি খাবার বিক্রির অভিযোগও রয়েছে। এসব অভিযোগ সরেজমিন প্রত্যক্ষ করে দারুচিনি রেষ্টুরেন্ট ও ভাই ভাই রেষ্টুরেন্টকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। রেষ্টুরেন্ট গুলোকে ৭দিন সময় বেঁধে দেয়া হয়েছে। এর মধ্যে সেন্টমার্টিনদ্বীপের রান্না ঘরের অস্বাস্থ্যকর পরিবেশ উন্নত না করলে জেল জরিমানাসহ কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর আহমদ, ট্যুরিস্ট পুলিশ ও সেন্টমার্টিনদ্বীপ ফাঁড়ির পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।