প্রেস বিজ্ঞপ্তি:

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিলে দেশে সরকার পতন আন্দোলন শুরু হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি লুৎফুর রহমান কাজল।

আজ সোমবার বিকালে কক্সবাজার জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গণে পৌর ও সদর বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত বিশাল বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, ভয়াবহ প্রতিহিংসাপরায়ণ এই সরকারের পরিকল্পিত রোষানলে পড়ে বেগম খালেদা জিয়া আজ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। ডাক্তাররা তাঁকে দেশের বাইরে নিয়ে চিকিৎসা করাতে বললেও সরকার সেই সুযোগ দিচ্ছে না। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হোক, তা না হলে দেশে সরকার পতন আন্দোলন শুরু হবে। এজন্য দলীয় নেতাকর্মীদের আগামীতে যে কোনো আন্দোলন কর্মসূচি সফল করতে সবাইকে ত্যাগী মনোভাব নিয়ে প্রস্তুত থাকার আহ্বান জানান।

বিকাল ০৩টা থেকে বেলা ০৪টা পর্যন্ত
বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিভিন্ন অঙ্গ সংগঠন, ওয়ার্ড বিএনপি ও থানা বিএনপির নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন। সমাবেশে আসা নেতাকর্মীরা বিভিন্ন ধরনের স্লোগান ও খালেদা জিয়ার মুক্তি চেয়ে আশেপাশের পুরো এলাকা প্রকম্পিত করে ফেলেছে। সমাবেশে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজারো নেতা–কর্মী অংশ নেন।

পৌর বিএনপি ও সদর উপজেলা বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা দারুস সালাম। সমাবেশে সভাপতিত্ব করেন পৌর বিএনপি’র সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, সদর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ছৈয়দ নূর সওদাগর, পৌর বিএনপি’র সহ-সভাপতি জয়নাল আবেদীন বাবুল, জেলা মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, পৌর বিএনপি’র যুগ্ম সম্পাদক রাশেদ আবেদীন সবুজ, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, মসউদুর রহমান মাসুদ, মহিলাদল নেত্রী নাজমা আক্তার বকুল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর জিসান উদ্দিন জিসান, পিএমখালী ইউনিয়ন বিএনপির সভাপতি হারুন অর রশিদ, চৌফলদন্ডী ইউনিয়ন বিএনপির সভাপতি মোস্তফা কামাল, জেলা যুবদল নেতা ফরিদুল আলম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জনাব রাশেদুল হক রাসেল, সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) সরোয়ার রোমান, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনির উদ্দিন মনির, শহর যুবদলের আহবায়ক আজিজুল হক সোহেল, যুগ্ন আহবায়ক মাস্টার জসীম উদ্দীন, জনাব মোহাম্মদ ইলিয়াস, আবছার কামাল, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) সাইফুর রহমান নয়ন, পৌর যুবদলের যুগ্ন আহবায়ক জাহিদুল ইসলাম রিটন, যুবদল নেতা রাশেদুল হক, সদর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি শাহিনুল কাদের লিমন, সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রাশেদুল করিম রাসেদ, ছাত্রদল নেতা নাছির উদ্দীন সুমন, শহর ছাত্রদলের আহ্বায়ক হুমায়ুন কবির হিমু, সদস্য সচিব ইনজামামুল হক, অনুষ্ঠান পরিচালনা করেন পৌর বিএনপির দপ্তর সম্পাদক মুহাম্মদ ছুরত আলম প্রমূখ।