ডেস্ক নিউজ:
খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নিয়ে যাওয়ার দাবিতে আগামী ২০ নভেম্বর (শনিবার) সারা দেশে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গণঅনশনে বসার ডাক দিয়েছে বিএনপি।

আজ বৃহস্পতিবার দলের সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে সংগ্রাম করছেন। তার চিকিৎসার ব্যাপারে আমাদের এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা প্রাণপণ চেষ্টা করছেন। তিনি আক্রান্ত হয়েছেন বিভিন্ন রকম অসুখে। এই অসুখ এমন পর্যায়ে পৌঁছেছে যে, তাকে বাইরে চিকিৎসা করাটা সবচেয়ে বেশি প্রয়োজনীয়, ডাক্তাররাই বলছেন, তাকে বিদেশে পাঠালে তিনি সুস্থ হবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিনা রহমান, আব্দুল্লাহ আল নোমান, ব্যারিস্টার শাহ জাহান ওমর বীর উত্তম, নিতাই রায় চৌধুরী, আবদুল আওয়াল মিন্টু, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, মনিরুল হক চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জহির উদ্দিন স্বপন, নাজিম উদ্দীন আলম, জেড খান রিয়াজ উদ্দীন নসু প্রমুখ।

বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন খালেদা জিয়া। গত ১৩ নভেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।