প্রেস বিজ্ঞপ্তি :

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও সদর রামু আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বলেছেন, ১৯৭৫ সালের ৭ই নভেম্বর ক্যান্টনমেন্ট থেকে জিয়াউর রহমানকে মুক্ত করা হয়। পাল্টে যায় দেশের পটভূমি এবং প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রভাবমুক্ত হয়ে শক্তিশালী এক জাতিসত্ত্বা লাভ করেছিল বাংলাদেশ। সেদিন সিপাহী-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে মুক্ত না করলে এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বলে কিছুই থাকত না। সেই বিপ্লবের মাধ্যমে জাতি পরিত্রান পেয়েছে।

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার জনস্বার্থকে উপেক্ষা করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যসহ দফায় দফায় বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানী তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। যেখানে ভারতে জ্বালানি তেলের দাম কমানো হয়েছে অথচ বাংলাদেশে এর দাম দ্বিগুন করা হয়েছে যাতে ক্ষমতাসীনরা জনগণের টাকা লুটপাট করে আগের মতই বিদেশে পাচার করতে পারে।

তিনি আরোও বলেন, এই দাম বৃদ্ধির দুর্বিষহ প্রভাব অর্থনীতির সব খাতে পড়বে। ভোটারবিহীন সরকারকে জনগণের কাছে জবাবদিহি করতে হয়না বলেই জনমতকে উপেক্ষা করে ডিজেল, কেরোসিন ও এলপি গ্যাসের মুল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি করা হয়েছে। এমনিতেই চাল, ডাল, আটা, চিনি, ভোজ্য তেল ও রান্নার গ্যাসের দাম দ্বিগুন বৃদ্ধিতে স্বল্প আয়ের মানুষের জীবন প্রবাহ কঠিন হয়ে পড়েছে। তারা সংসার চালাতে হিমশিম খাচ্ছে। জ্বালানী তেলের দাম বৃদ্ধি কৃষি শিল্পে নেতিবাচক প্রভাব পড়বে এবং নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীন ভাবে বাড়বে। তিনি সরকারকে অবিলম্বে ডিজেল, কেরোসিন ও গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার আহব্বান জানান। অন্যথায় জনগণকে সাথে নিয়ে রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলারও কড়া হুশিয়ারি উচ্ছারণ করেন বিএনপি’র এই কেন্দ্রীয় নেতা।

আজ ৮ই নভেম্বর সোমবার বিকেলে কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে পৌর বিএনপি আয়োজিত ৭ই নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক এমপি লুৎফুর রহমান কাজল উপরোক্ত কথাগুলো বলেন।

পৌর বিএনপি’র সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা দারুস সালাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আবুল কাশেম, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল কাইয়ুম, বক্তব্য রাখেন, পৌর বিএনপির সহ সভাপতি জয়নাল আবেদীন বাবুল, সিনিয়র যুগ্ন সম্পাদক রাশেদ আবেদিন সবুজ, বোরহান উদ্দিন রানা, পৌর যুবদলের যুগ্ন আহবায়ক মোহাম্মদ ইলিয়াস, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) সাইফুর রহমান নয়ন, সদর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি শাহিনুল কাদের লিমন, শহর ছাত্রদলের আহ্বায়ক হুমায়ুন কবির হিমু। এসময় পৌর বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর বিএনপির দপ্তর সম্পাদক ছুরত আলম।