বার্তা পরিবেশক:
উখিয়ার রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এককালের বিএনপি নেতা খাইরুল আলম চৌধুরী ‘নৌকা’ প্রতীকের প্রার্থী নুরুল হুদার পক্ষে গিয়ে ‘ঘোড়া’ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরীকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৩০ অক্টোবর) বেলা ১২টায় উখিয়া প্রেসক্লাবের হল রুমে এক সংবাদ সম্মেলনে নুরুল কবির চৌধুরী এই অভিযোগ তুলেন। এসময় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নুরুল কবির তিনি বলেন, বর্তমান চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী প্রভাবশালী ও বিএনপি রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। রাষ্ট্রবিরোধী নানা অপকর্ম বিরোধী এবং দলের জালাও পোড়াও রাজনীতির গড়ফাদার ছিলেন খাইরুল আলম।
নানা অপকর্মে জনপ্রিয়তা হারিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। সুবিধা ভোগী খায়রুল আলম চৌধুরী এখন আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে গিয়ে বিভিন্ন সভা-সমাবেশে আমাকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন।

তার দাবি, খাইরুল আলম চৌধুরী লাইসেন্সধারী বন্দুক, অবৈধ অস্ত্রসহ সন্ত্রাসী বাহিনী গঠন করে এলাকায় রীতিমত মহড়া প্রদর্শন করছেন। সাধারণ ভোটারদের ভয় ভীতি দেখাচ্ছেন। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশকে অশান্ত করার চক্রান্ত করছেন। তিনি আশংকা করছেন, রক্তক্ষয়ী সংঘর্ষের মাধ্যমে খুনের ঘট ঘাটতে পারেন সুচতুর এই খাইরুল আলম চৌধুরী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নুরুল কবির চৌধুরী বলেন, উন্নত জীবনমান, সুপেয় পানি, বেকারত্ব দূরিকরণে রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয়দের চাকরি নিশ্চিত করণ, মাদকমুক্ত সমাজ বিনির্মাণ, স্কুল মাদ্রাসা এবং রাস্তাঘাটের উন্নয়নের মাধ্যমে উন্নত নাগরিক সেবা দিতে তিনি অতীতের মতো কাজ করবেন। তার লক্ষ্য ইউনিয়নবাসীকে শান্তিতে রাখা এবং একটি আধুনিক ও মডেল ইউনিয়ন উপহার দেয়া। এই ইউনিয়নের উন্নয়ন ও ভবিষ্যৎ বিভিন্ন বিষয়ে পরিকল্পনাসহ বিভিন্ন ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন সহ সাংবাদিকদের সাথে তিনি খোলামেলা আলোচনা করেন। তিনি নির্বাচনে জয়ের ব্যাপারেও শতভাগ আশাবাদী বলে জানা।

তবে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন।