প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৩তম একাডেমিক কাউন্সিল ৮ অক্টোবর ২০২১ ইং  সকাল ১১ টায় এবং ১২তম সিন্ডিকেট সভা বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূইয়া এর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়।

একাডেমিক কাউন্সিল সভায় উপস্থিত ছিলেন- কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রস্টিজ এর  চেয়ারম্যান  সালাহউদ্দিন আহমদ সিআইপি, চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ডিন প্রফেসর কাজী মোস্তাইন বিল্লাহ, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব প্রফেসর এ.কে.এম গিয়াস উদ্দিন, ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর আব্দুর রহীম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মুহাম্মদ সাইফুল্লাহ, বিশ্ববিদ্যালয়ের ডিন ড. খান সরফরাজ আলী, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান রাজিদুল হক, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. রাজিদুর রহমান, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ ফয়সাল, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান তামান্না নওরীন আজম, ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান আরিফুল ইসলাম, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগের মো. নাজিম উদ্দিন ছিদ্দিকী।

সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন- কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রস্টিজ এর সম্মানিত চেয়ারম্যান জনাব সালাহউদ্দিন আহমদ সিআইপি, চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ডিন প্রফেসর কাজী মোস্তাঈন বিল্লাহ, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব প্রফেসর এ.কে.এম গিয়াস উদ্দিন, ইউজিসি মনোনীত প্রফেসর ড. অলক পাল, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মুহাম্মদ সাইফুল্লাহ, ডিন ড. খান সরফরাজ আলী, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান রাজিদুল হক। উক্ত মিটিং এ জুমে সংযুক্ত ছিলেন ইউজিসি মনোনীত সিন্ডিকেট সদস্য একেএম আফতাব হোসেন প্রামাণিক, অতিরিক্ত সচিব ( বিশ্ববিদ্যালয়), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, ঢাকা ও বিওটি সদস্য ডা. সাবরিনা করিম।

সভার শুরুতে  সদস্য প্রফেসর কাজী মোস্তাইন বিল্লাহ সিবিআইইউ বোর্ড অব ট্রাস্টিজ জয়েন্ট স্টক কোম্পানিতে চুড়ান্তভাবে রেজিস্ট্রেশন পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন যে, উক্ত বোর্ড অব ট্রাস্টিজ এর নেতৃত্বে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি একাডেমিক উৎকর্ষতা অর্জনে অবদান রাখতে পারবে। সভায় শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকার আওতায় এনে এবং সরকার নির্দেশিত স্বাস্থ্য সুরক্ষামূলক সকল ব্যবস্থা গ্রহণ করে সশরীরে (ইনপার্সন) ক্লাস ও পরীক্ষা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ১ নভেম্বর ২০২১ ইং তারিখ থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাসসমূহ সপ্তাহে তিন দিন বিশ্ববিদ্যালয়ে সরাসরি (ইনপার্সন) ভাবে শ্রেণিকক্ষে অনুষ্ঠিত হবে এবং মিড-টার্মসহ সকল পরীক্ষা সরাসরি অনুষ্ঠিত হবে।

বোর্ড অব ট্রাস্টিজ এর  চেয়ারম্যান  সালাহউদ্দিন আহমেদ সিআইপি তার বক্তব্যে সদ্য পত্র মারফত প্রাপ্ত ইউজিসির সুপারিশগুলো দ্রুততম সময়ে বাস্তবায়নের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করার জন্য সবার সহযোগিতা কামনা করেন।