অনলাইন ডেস্ক: সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর গ্রামের হাওলাদার বাড়ির বায়তুন নাজাত জামে মসজিদটি ভেঙে পড়েছে। আজ শুক্রবার মসজিদটি খোলপেটুয়া নদীর ভাটার টানে ভেঙে পড়ে।

ঘূর্ণিঝড় আম্ফানে বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হয় এলাকা। পানি সাঁতরে মসজিদটিতে আজান ও নামাজ আদায় করতেন মসজিদের ইমাম ও খতিব হাফেজ মঈনুর রহমান।

স্থানীয় বাসিন্দা মাসুম বিল্লাহ বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে বন্যতলা এলাকায় খোলপেটুয়া নদীর বাঁধ ভেঙে এলাকা প্লাবিত হয়। এরপর এলাকাবাসী বাঁধটি মেরামত করলেও ঘূণিঝড় ইয়াসের সময় সেটি আবারো ভেঙে মসজিদ পর্যন্ত যায় এবং এর ভেতরেই নদীর জোয়ার ভাটা শুরু হয়। শুক্রবার সকালে ভাটার সময় মসজিদটি ভেঙে পড়ে।

মসজিদের ইমাম মঈনুর রহমান বলেন, আজ শুক্রবার জুমার নামাজের পর মসজিদটি হঠাৎ ভেঙে পড়ে। এটি এখন ধ্বংস স্তূপে পরিণত হয়েছে। পানি ওঠা বন্ধ হলে এখানে নতুন করে মসজিদ নির্মাণ করা হবে। এজন্য সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

সম্প্রতি বন্যতলা এলাকার মুসল্লিদের নামাজ আদায়ের জন্য মঙ্গলবার (৫ অক্টোবর) নৌকার ওপর বিশেষভাবে নির্মিত একটি ভাসমান মসজিদ উপহার দেয় আলহাজ শামসুল হক ফাউন্ডেশন। এরপর থেকে ওই এলাকার মানুষ নৌকায় নামাজ আদায় করছেন।