শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া :
উচ্চ মাধ্যমিক পর্যায়ে পাঠদানের অনুমোদন পেয়েছে কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়।

গত ৬ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ অনুমোদন দেওয়া হয়।

এ ব্যাপারে কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম
বলেন, শিক্ষা মন্ত্রণালয় এ বিদ্যালয়টি উচ্চ মাধ্যমিকের পাঠদানের অনুমোদন দেওয়ায় এই দ্বীপের শিক্ষা ব্যবস্থা আরও একধাপ এগিয়ে যাবে। তবে, শিক্ষা বঞ্চিত শিক্ষার্থীদের জন্য এটি অবশ্যই সুখবর বলে মনে করেন তিনি।

শিক্ষা মন্ত্রণালয় থেকে কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে উচ্চ মাধ্যমিক পাঠদানের অনুমতি পেয়েছে বলে নিশ্চিত করেন কুতুবদিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রজব আলী।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান নওফেল,কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক,কক্সবাজার জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নুরের জামান চৌধুরী, স্কুল পরিচালনা কমিটির সভাপতি তসলিমা চৌধুরী প্রতি দ্বীপবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উল্লেখ,আগামী ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে বিদ্যালয়টি একাদশ ও দ্বাদশ শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি ও পাঠদান করতে পারবে বলেও জানানো হয়।