নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ার ছরার ঐতিহ্যবাহী সমাজসেবামূলক প্রতিষ্ঠান ‘সবুজবাগ সমাজ কল্যাণ পরিষদ’ এর কার্যকরী কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। সবুজবাগ সমাজ কল্যাণ পরিষদ এর সভাপতি আলহাজ্ব রশিদ আহমদের সভাপতিত্বে গত ৪ অক্টোবর অনুষ্ঠিত উপদেষ্টা কমিটির এক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ২০১৫ সালে গঠিত কমিটি বিলুপ্ত ঘোষনা করে আগামী ৬ মাসের মধ্যে পরিষদের নীতিমালা ও গঠনতন্ত্র মোতাবেক পরিষদের নতুন কার্যকরী কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া সভার সিদ্ধান্ত মতে, নতুন কমিটি গঠন করা পর্যন্ত বর্তমান উপদেষ্টা পরিষদ বহাল থাকবে।

উপদেষ্টা পরিষদের সভায় অন্যান্যের মধ্যে মীর কাসেম, জয়নাল আবেদীন, আজিম শরীফ, এস.এম এনামুল হক, ডা. নুরুল আবছার, জামাল উদ্দিন, মাহবুবুর রহমান বাবুল, মিজানুর রহমান ও হাজী মোজাহের আহমদ উপস্থিত ছিলেন।

এদিকে, সবুজবাগ সমাজকল্যাণ পরিষদের প্রায় ৭ বছর আগে ২০১৫ সালে নুরুল ইসলামকে-সভাপতি ও নুর আল হেলালকে-সাধারণ সম্পাদক করে গঠিত কার্যকরী কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় এবং কমিটি সম্পূর্ণ অকার্যকর হয়ে পড়ায় মেয়াদোত্তীর্ণ কমিটির ৮ জন নেতৃবৃন্দ কমিটি পদ থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগকারী নেতৃবৃন্দ হলেন-বেলাল আহমদ, দিদারুল আলম, মোঃ জসিম উদ্দিন, মিজানুর রহমান, রাশেদুল মোস্তফা, মোহাম্মদ সেলিম আজাদ, সাইদুল হক ও নুরুল আবছার।