মো. সাইফুল ইসলাম খোকন,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া পৌরশহরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ২৯টি সিএনজি জব্দ করা হয়েছে। এসময় সরিয়ে দিয়েছে বেশ কিছু ভাসমান ফল-মুলের দোকান।  ৪ অক্টোবর বিকালে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ এ অভিযান পরিচালনা করেন।

সুত্র জানায়, চকরিয়া পৌরশহরের যানজট নিরসনে উপজেলা প্রশাসন ও পৌরসভার যৌথ উদ্যোগে পৌর শহরে অপ্রয়োজনীয় বাসষ্টেশন না করা ও ভাসমান দোকান না বসানোর জন্য মাইকিং করেন। কিন্তু প্রশাসনের এ নোটিশ না মেনে যথারীতি কার্যক্রম করায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বাসষ্টেশন করে রাখা ২৯টি সিএনজি জব্দ করেন ভ্রাম্যমান আদালত। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের সাথে অভিযান চকরিয়া পৌরসভার সচিব মাসুদ মোরর্শেদ, পৌরসভার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, চকরিয়া থানা পুলিশ, আনসার সদস্যরা ভ্রাম্যমানের সাথে ছিলেন। পৌর সচিব মাসুদ মোরর্শেদ অভিযানে ২৯টি সিএনজি জব্দ করা হয়েছে বলে নিশ্চত করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, পৌর শহর ও কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে যানজট নিরসনে এ অভিযান অব্যাহত থাকবে। জব্দকৃত সিএনজি গুলো বর্তমানে উপজেলা চত্বরে রাখা হয়েছে।

স্থানীয়দের দাবী, পৌর শহর ও কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায়া অংশে যানজট নিরসনে বিভিন্ন স্থানে অপ্রয়োজনীয় বাস ষ্টেশন সরিয়ে দিয়ে যানজট মুক্ত রাখতে প্রশাসনের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করছেন।