সংবাদ বিজ্ঞপ্তিঃ
মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে কক্সবাজারের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন শতাব্দী সাংস্কৃতিক সংসদ আয়োজন করে ভিজ্যুয়াল দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা।
‘ক’ ও ‘খ’ গ্রুপে বিভক্ত করে আয়োজিত প্রতিযোগিতায় জেলার প্রত্যন্ত এলাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিযোগীরা অংশ গ্রহণ করেন।
প্রথম  রাউন্ডে বিজয়ীদের নিয়ে অনুষ্ঠিত হয় গ্রান্ড ফিনালে। বিজয়ীদের পুরস্কৃত করার জন্য ২ অক্টোবর শহরের একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
শতাব্দী সাংস্কৃতিক সংসদ এর আহবায়ক আল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহকারী মহাসচিব নজরুল আব্বাসউদ্দিন সেন্টার কক্সবাজারের নির্বাহী পরিচালক সাংবাদিক জিএএম আশিক উল্লাহ।
শতাব্দী সাংস্কৃতিক সংসদ কক্সবাজার এর পরিচালক শিল্পী ইকবাল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট গীতিকার, সুরকার ও লেখক অধ্যাপক ফরিদুল আলম, শিল্পী জয়নাল আবেদীন।
বক্তারা অপসংস্কৃতির ভয়াল থাবা থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে সুস্থ ও মানবিক সংস্কৃতি লালনে গুরুত্বারোপ করেন। দেশের প্রতি মমত্ব ও  ভালোবাসা কে বুকে ধারণ করে নিজেদেরকে আগামী দিনের জন্য প্রস্তত করার আহবান জানান। অনুষ্ঠানে প্রত্যেক বিজয়ীদের হাতে ক্রেস্ট ও বই তুলে দেন অতিথিবৃন্দ।