শাহেদ মিজান, সিবিএন:
আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকান্ড নিয়ে অভিযান জোরদার রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। এই হত্যাকান্ডের রহস্য উন্মোচন এবং হত্যার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশ, আমর্ড পুলিশ ব্যাটালিয়ানসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপরতা চালিয়ে যাচ্ছে। সর্বশেষ রোববার দুপুরের দিকে এই হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহ আরো এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন।

মুহিবুল্লাহর মৃত্যু নিয়ে সরব হয়ে উঠেছে বিশ্ব নেতৃবৃন্দ। তার মৃত্যুকে ঘিরে বিশ^জুড়ে বেশ আলোচনা সৃষ্টি হয়। বাংলাদেশ সরকারও এই হত্যাকান্ড নিয়ে হার্ডলাইনে রয়েছে।

জেলা পুলিশ থেকে জানানো হয়েছে, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকান্ড অত্যন্ত গুরুত্বের সাথে নেয়া হয়েছে। এই হত্যাকান্ডের রহস্য উন্মোচন এবং জড়িতদের গ্রেফতারে অত্যন্ত তৎপর রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। রোববার মুহিবুল্লাহ হত্যাকান্ড নিয়ে জেলা পুলিশ আনুষ্ঠানিক বক্তব্য দিয়েছে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানিয়েছেন, ঘটনার ক্লু উদ্ধারের জন্য ব্যাপক তদন্ত চলছে। গ্রেফতার হওয়া আসামীদের রিমান্ডে আনা হয়েছে।

মুহিবুল্লাহ হত্যাকান্ডকে ঘিরে ক্যাম্পে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানিয়েছেন জেলা পুলিশের মুখপাত্র রফিকুল ইসলাম।

এই হত্যাকান্ডে আরসা এবং কয়েকজনের নাম উল্লেখ করেছিলেন মুহিবুল্লাহর পরিবার। সেটি গণমাধ্যমে প্রকাশ হলে আরসার পক্ষ থেকে হুমকি দেয়া হয়েছে। তাই মুহিবুল্লাহর পরিবারে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম।

গত ২৯ সেপ্টেম্বর রাতে অজ্ঞাত সন্ত্রাসীরা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে। এই হত্যাকান্ড নিয়ে অ্যামেরিকা এবং জাতিসংঘসহ বিভিন্ন দেশ ও সংস্থা নিন্দা জানিয়েছে।