মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

র‍্যাব-১৫ এর পৃথক তিনটি অভিযানে ৬ কোটি ৩০ লক্ষ টাকার ক্রিস্টাল মেথ (আইস) ও ইয়াবা টেবলেট উদ্ধার এবং ৩ জন মাদককারবারীকে আটক করা হয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মধ্যে ৩ কোটি টাকা মূল্যের ৩ কেজি ক্রিস্টাল মেথ (আইস) এবং ৩ কোটি ৩০ লক্ষ টাকা মূল্যের ১ লক্ষ ১০ হাজার ইয়াবা টেবলেট রয়েছে।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেসন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী পৃথক ৩ টি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার ১ অক্টোবর ৫ টা ১৫ মিনিটের দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের ময়নারঘোনা ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সিআইসি অফিস সংলগ্ন কক্সবাজার-টেকনাফ সড়কে র‍্যাব-১৫ এর একটি টিম চেকপোস্ট বসিয়ে একটি অটোরিকশা তল্লাশি করতে চাইলে অটোরিকশা থেকে ২ জন মাদককারবারী পালিয়ে যেতে চেষ্টা করে। তখন র‍্যাব সদস্যরা উখিয়ার উত্তর রহমতের বিলের মৃত কালু মিয়ার পুত্র আবদুর রহিম প্রকাশ কালা মুনিয়া (৩৯) কে আটক করে। র‍্যাব সদস্যরা আবদুর রহিম প্রকাশ কালা মুনিয়ার কাছে থাকা বস্তা তল্লাশী করে ৩ কোটি টাকা মূল্যের ১ লক্ষ পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করে। এসময় অপর আসামী উখিয়ার উত্তর রহমতের বিলের মৃত সুলতান আহমদের পুত্র বকতার মিয়া পালিয়ে যেতে সক্ষম হয়।

একইদিন বিকেল সাড়ে ৩ টার দিকে টেকনাফ পৌরসভার আলিয়াবাদ শাপলাচত্বর সংলগ্ন আল মদিনা গ্লাস এন্ড হার্ডওয়ার স্টোরের সামনে টেকনাফ মেরিন ড্রাইভ রোডের উপর র‍্যাব-১৫ এক অভিযান চালিয়ে টেকনাফ আলিয়াবাদের মৃত তাজুল মুল্লুক ও লালু বেগমের পুত্র আবদুল লতিফ (৬৪) কে আটক করে। উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত মাদককারবারীর হাতে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে ৩ কোটি টাকা মূল্যের ভয়ংকর মাদক ৩ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করে।

শুক্রবার ১ অক্টোবর সন্ধ্যা ৭ টার দিকে উখিয়ার মরিচ্যা গরু বাজারের সামনে কক্সবাজার-টেকনাফ সড়কে র‍্যাব-১৫ আর একটি অভিযান চালিয়ে রোহিঙ্গা ইয়াবাকারবারী, বালুখালী ১১ নম্বর ক্যাম্পের ব্লক-এ/৪ এর দিলাল আহমদ ও রাবেয়া বেগমের পুত্র রোহিঙ্গা মোঃ ইউনুছ (১৯) কে আটক করে। আটককৃত রোহিঙ্গা ইয়াবাকারবারীর সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে ৩০ লক্ষ টাকা মূল্যের ১০ হাজার পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করে।

র‍্যাবের তিনটি পৃথক অভিযানে ধৃত মাদককারবারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।