উখিয়া সংবাদদাতা :
উখিয়া উপজেলার থাইংখালী গৌজঘোনা গ্রামে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন থাইংখালী ব্লাড ডোনার্স ইউনিটির ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয়ের ‘সিরিজ ক্যাম্পেইন’-এর প্রথম কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। হাসি মুখ ফাউন্ডেশনের সহযোগিতায় শুক্রবার (০১ অক্টোবর) দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ কর্মসূচি চলে।

রক্ত নিয়ে জনসচেতনতা সৃষ্টি ও রক্তদানে উৎসাহিতকরণ’র লক্ষ্যে, “মাদকমুক্ত থাকতে রক্তাদনের বিকল্প নেই” শ্লোগানে উপজেলার প্রত্যন্ত এলাকা থাইংখালীর গৌজঘোনায় নারী-পুরুষ ও শিশুসহ প্রায় দুইশো জনের রক্তের গ্রুপ নির্ণয় করেছে সংগঠনটি।

সংগঠনটির কতৃপক্ষ বলেন, বৃহত্তর থাইংখালীর প্রতিটি গ্রামে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়ের সিরিজ ক্যাম্পেইন করা হবে। সংগঠনটি মনে করেন, রক্তদানে তরুণ ও যুবসমাজকে মাদকমুক্ত রাখতে ভূমিকা পালন করবে। এছাড়া মানবিক দৃষ্টিকোণ থেকে রক্তদান একটি মহৎ কাজ।

তারা আরো বলেন, বর্তমানে প্রতিটি ক্ষেত্রে রক্তের গ্রুপ প্রয়োজন হয় কমবেশি সব মানুষের। যেমন স্কুুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান বা পরিচয়পত্রে রক্তের গ্রুপ উল্লেখ করতে হয়। মূলত এসব দিক বিবেচনা করে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়ের সিরিজ ক্যাম্পেইন করার উদ্যোগ নেয় থাইংখালী ব্লাড ডোনার্স ইউনিটি। প্রথম কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ধারবাহিকভাবে পরবর্তী কর্মসূচিসমূহ অনুষ্ঠিত হবে।