জাহাঙ্গীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি:
নাইক্ষ্যংছড়ি উপজেলায় প্রবাহ’ নামের বিশুদ্ধ খাওয়ার পানি প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে
আর্সেনিকমুক্ত বিশুদ্ধ পানি সরবরাহের এ কার্যক্রমের উদ্বোধন করেন।
প্রবাহ প্রকল্পের আওতায় বিএটি বাংলাদেশ এরই মধ্যে দেশে এটিসহ প্রায় ১১০টি প্লান্ট স্থাপন করেছে, যা আর্সেনিক ও অন্যান্য ক্ষতিকর উপাদান পরিশোধিত করতে সক্ষম।
অন্য প্রবাহ প্লান্টগুলো মানিকগঞ্জ, সাতক্ষীরা, ঝিনাইদহ ও মেহেরপুরে সহ বিভিন্ন জেলা উপজেলায় স্থাপন করা হয়েছে। এই প্লান্ট থেকে প্রতিদিন প্রায় ২০০শ পরিবারের দৈনিক পানির চাহিদা মিটে।
বুধবার (২২ জুলাই) দুপুর ১টায় এই উদ্বোধন অনুষ্ঠানে উপস্হিত ছিলেন,চট্রগ্রাম ডিভিশনাল লীফ ম্যানেজার (বিএটিবি) মামুনুর রশিদ।
চট্রগ্রাম দক্ষিণ রিজিওনাল লীফ ম্যানেজার,( বিএটিবি) দেওয়ান অামিনুল ইসলাম নাসিম।
নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা অাওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া অাফরিন কচি নাইক্ষ্যংছড়ি এরিয়া ব্যবস্হাপক রফিকুল ইসলাম, উপজেলে ভাইস চেয়ারম্যান মংহ্লাওয়ে মার্মা, ইউপি চেয়ারম্যান নুরুল অাবছার ইমনসহ বিএটিবির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে এই বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যন অধ্যাপক শফিউল্লাহ জানান, পাহাড়ি অঞ্চলের সুপের পানি জন্য সরকারের পাশাপাশি সামর্থবান প্রতিষ্টানগুলোকে এগিয়ে অাসতে হবে।

পাহাড়ি অঞ্চলের সর্ব প্রথম বিশুদ্ধ খাবার পানি প্রকল্প নাইক্ষ্যংছড়িতে শুরু করে বিশুদ্ধ পানি সংকট দূর করেছেন বিএটিবি, এজন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে বিএটিবি কে ধন্যবাদ জানাচ্ছি।