মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে কক্সবাজার জেলা পুলিশ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে।

২৬ শে মার্চ সকালে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল বীর শহীদদের স্মৃতির প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম, পিপিএম (বার)।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি (এফডিএমএন) এস. এম ফজলুর রহমান, ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মোঃ জিল্লুর রহমান, পিবিআই এর পুলিশ সুপার মোঃ সরোয়ার আলম, সিব্আইডি’র পুলিশ সুপার মোহাম্মদ সাহেদ মিয়া, কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, (ক্রাইম এন্ড অপস্) মোঃ শাকিল আহমেদ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোঃ জসীম উদ্দীন চৌধুরী (পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) অলক বিশ্বাস সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

এছাড়া ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কক্সবাজার বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে সকাল ৯ টায় জাতীয় পতাকা উত্তোলন, বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ও পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম পিপিএম (বার)।

বর্ণাঢ্য কুচকাওয়াজে কক্সবাজার জেলার পুলিশ দল, আনসার দল, ফায়ার সার্ভিস দল, কক্সবাজার সরকারি কলেজ বিএনসিসি ও কক্সবাজার ভিক্টোরিয়া একাডেমি বিএনসিসি দলের অংশগ্রহণে কুচকাওয়াজ প্যারাডের অভিবাদন গ্রহণ ও পরিদর্শন করেন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

কুচকাওয়াজ শেষে আবৃত্তি, বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাঙ্কন ও বিভিন্ন প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করা হয়।

এসময় কক্সবাজার জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।