মোঃ কাউছার ঊদ্দীন শরীফ, ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় বাংলাদেশি জন্ম সনদ ও পাসপোর্টসহ আব্দু শুক্কুর বিল দিল নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার (২৪ অক্টোবর) রাতে উপজেলার ঈদগাঁও ইউনিয়নের বাস স্টেশনের করিম সিকদার ফিলিং স্টেশনের সামনে থেকে তাকে আটক করা হয়। তিনি রোহিঙ্গা ক্যাম্প-২ ইস্ট এর -দিল মোহাম্মদের ছেলে।

জানা যায়, ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল হালিমের নেতৃত্বে এসআই কাজী গোলাম মহিউদ্দিন, এসআই মোঃ শফিকুল ইসলাম, এ এস আই মোঃ আব্দুর রশিদ সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের নিক্তিতে চট্টগ্রাম টু কক্সবাজার গামী মহাসড়কের উপর হইতে গোপন সংবাদের ভিত্তিতে আব্দু শুক্কুর বিন দিলকে আটক করে।

এসময় তার কাজ থেকে একটি জন্ম সনদ ও বাংলাদেশি পাসপোর্ট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, বিদেশে যাওয়ার জন্য মিথ্যা পরিচয়ে পাসপোর্ট তৈরি করেছিলেন।

পুলিশ সুত্রে মতে জানা গেছে,গত ২০০৮ সালে আব্দু শুক্কুর নদী পথে অবৈধভাবে মালয়েশিয়া গমন করেছিল। মালয়েশিয়া থেকে দেশে ফেরত আসার আগে অত্র মামলার পলাতক ও অজ্ঞাত নামা আসামীদের সহায়তায় নিজ ঠিকানা গোপন রাখিয়া ভুয়া ঠিকানা ব্যবহার করিয়া জন্ম সনদ ও পাসপোর্ট তৈরি করেন ।

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আব্দুর হালিম গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন,গ্রেফতারকৃত আব্দু শুক্কুর বিল দিলকে গ্রেফতারের পর ধারা-৪২০/৪৬৮/৪৭১/৩৪ পেনাল কোড রুজু করিয়া বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।