প্রেস বিজ্ঞপ্তি:
সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে কক্সবাজারে।
এই উপলক্ষ্যে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকালে জেলা বিএনপির কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক এম মোকতার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।
এতে লুৎফুর রহমান কাজল বলেছেন, এই দেশে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানই রাজনৈতিক সামঞ্জস্য এনেছিলেন। একদলীয় শাসন মুক্ত হলে সব দলের জন্য রাজনীতির সুযোগ করে দিয়েছিলেন তিনি। এছাড়া গণমাধ্যমের স্বাধীন পরিবেশ, মুক্তবাজার অর্থনীতিসহ দেশের সামগ্রিক কাঠামোর স্থায়ী ভিত্তি তৈরি করেছিলেন। এসবের মাধ্যমে বাংলাদেশকে একটি আধুনিক গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান।
বিএনপির এই কেন্দ্রীয় নেতা আরো বলেন, জিয়াউর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় দেশ স্বনির্ভর হয়ে উঠেছিলো। এতে দেশে মানুষ ভালো মতো খেয়ে-পরে সুখে-শান্তিতে থেকেছিলো। তাই জিয়ার বিএনপির প্রতিষ্ঠা করলে মানুষ এই দলে ঝাঁপিয়ে পড়েছিলো। সেই ধারা এখনো অব্যাহত। এখন দেশের অধিকাংশ মানুষ বিএনপির সমর্থক। বিএনপির নেতৃত্বে দেশ সঠিক পথে ছিলো। বিএনপি প্রতিষ্ঠা হয়েছিলো বলে দেশ স্বৈরাচার মুক্ত হয়েছিলো। কিন্তু বর্তমান সরকারের হাতে দেশ গতি হারিয়ে আজ গভীর দুর্যোগের খাদের কিনারায় দাঁড়িয়েছে।

আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সহ-সভাপতি এড. নূরুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, সিনিয়র সহ-সভাপতি এড. আবদুল কাইয়ুম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা কৃষক দলের আহŸায়ক আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোঃ ইউনুছ, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহমদ উজ্জল, সাংগঠনিক সম্পাদক আমির আলী, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসাইন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, পৌর যুবদলের আহŸায়ক আজিজুল হক সোহেলসহ বিএনপি ও অঙ্গ-সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

আলোচনা সভার আগে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল সহকারে দলে দলে আলোচনা সভায় যোগদেন। এতে নেতাকর্মীতে ভরে উঠে বিএনপি কার্যালয় কার্যালয়।