বার্তা পরিবেশক:
মহেশখালী উপজেলা শাপলাপুর বারিয়াপাড়ায় কুপ্রস্তাবের রাজি না হওয়ায় নুরুজ্জাহান (৩৫) নামের এক নারীর উপর হামলা করা হয়েছে। এই হামলার প্রতিবাদ করায় তার ভাই আবুল কাসেমকেও নির্মমভাবে ছুরিকাঘাত করা হয়েছে। তারা দুইজন স্থানীয় মৃত ফারুক আহমদের পুত্র ও কন্যা।
রবিবার (২৫ ডিসেম্বর) বিকাল ৩টা ও সন্ধ্যা ৬টায় দুই দফায় এই হামলা চালানো হয়েছে। এতে ভাইবোন দুইজনই গুরুতর আহত হয়েছেন। তাদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতদের স্বজনেরা জানান, পাশের চরে গরু চরাতে গেলে তাকে কুপ্রস্তাব দেয় সেখানে কাজ করা বড়মহেশখালীর ফকিরাঘোনার এক ব্যক্তি। নূরুজ্জাহান এতে নুরুজ্জাহান রাজি না হলে ওই ব্যক্তি তাকে বেদম মারধর করেন। বিষয়টি বাড়িতে এসে ভাই আবুল কাসেমকে জানালে তিনি সন্ধ্যা ৬টার দিকে এর প্রতিবাদ করেন। এসময় স্থানীয় আনু মেম্বারের বাড়ির সামনে গেলে কুপ্রস্তাব দেয়া ব্যক্তির আত্মীয় আবদুল্লাহ এবং দুই পুত্র মোহাম্মদ আল হোসাইন ও একরামসহ আরো কয়েকজনে ধরে আবুল কাসেমকে মাথায় ছুরিকাঘাত করেন। এতে তিনি গুরুতর আহত হন। দ্রæত দুইজনকে প্রথমে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে দুইজনকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে চিকিৎসকরা।
আহত আবুল কাসেম জানান, হামলাকারীদের মধ্যে একরাম ও অন্যান্যরা ধরে থাকে এবং মোহাম্মদ আল হোছাইন ছুরিকাঘাত করে।
বর্তমানে আহত দুই ভাইবোন সদর হাসপাতালের মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এই ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।