সংবাদদাতা: চাঁদা দিতে অস্বীকার করায় অতর্কিত হামলার শিকার হলেন কক্সবাজারের খুনিয়া পালংয়ের একই পরিবারের তিনজন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজন হওয়ায় তাদের একজনকে জেলা সদর হাসপাতাল ও অন্যজনকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্ভি করা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে কক্সবাজার রামুর সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে বাদী হয়ে মামলা দায়ের করেন ভুক্তভোগী নজীর আহম্মদ। ভুক্তভোগী অন্য দুইজন হলেন-আব্দুর রহিম ও শুকুরা বেগম। মামলায় আসামীরা হলেন- জালাল উদ্দিন, ওসমান গণি, মোহাম্মদ শরীফ, আব্দুর রহমান ও আয়েশা খাতুন।

ভুক্তভোগী আব্দুর রহিম জানান, বেশ কিছুদিন ধরে আসামি জালাল উদ্দিন ও তার ভাই ওসমান গণি দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দিলে তাদের হত্যার হুমকির পাশাপাশি বাগান বাড়ি দখলের হুমকি দিয়ে আসছিল। কিন্তু চাঁদা দিতে অস্বীকার করায় শনিবার রাতে জালাল উদ্দীন ও তার দুই ভাই ওসমান গণি ও মোহাম্মদ শরীফের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাদের ওপর অতর্কিত হামলা করে হত্যাচেষ্টা করে।

এলাকাবাসীরা জানান, জালাল উদ্দিন ও তার ভাই ওসমান গণি এবং তাদের পরিবারের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। তারা এলাকায় বেপরোয়াভাবে চলাফেরা করে। এছাড়া, তারা মাদক চোরাচালান, চাঁদাবাজি, অবৈধ জবরদখল ও বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত।

এদিকে, প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে যথাযথ শাস্তির দাবি জানিয়েছে ভুক্তভোগীর পরিবার।