মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে শনিবার ২৫ জুলাই ১৩৪ জনের স্যাম্পল টেস্টের মধ্যে ২০ জনের রিপোর্ট পজেটিভ আসে। তারমধ্যে কক্সবাজার জেলায় ১৩ জন, বান্দরবান জেলায় ৬ জন ও আগে আক্রান্ত হওয়া ১ জনের ফলোআপ টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া যায়।

একইদিন বাকী ১১৪ জনের স্যাম্পল টেস্টের রিপোর্ট ‘নেগেটিভ’ পাওয়া যায়।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মেঃ মাহবুবুর রহমান সিবিএন-কে এতথ্য নিশ্চিত করেছেন।

শনিবার ২৫ জুলাই ‘পজেটিভ’ রিপোর্ট পাওয়া কক্সবাজার জেলার ১৩ জন করোনা রোগীর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ১১ জন, মহেশখালী উপজেলায় ১ জন ও টেকনাফ উপজেলায় ১ জন করোনা রোগী সনাক্ত করা হয়।

এনিয়ে, কক্সবাজার জেলায় করোনা রোগীর সংখ্যা মোট ৩২৫৪ জনে পৌঁছেছে। শনিবার ২৪ জুলাই পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে করোনা ভাইরাস এর নমুনা টেস্ট করা হয়েছে মোট ২৫৪৫৪ জনের।

কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ জুলাই পর্যন্ত ৫৮ জনের মৃত্যু হয়েছে। তারমধ্যে, ৫২ জন স্থানীয় নাগরিক ও ৬ জন রোহিঙ্গা শরনার্থী। কক্সবাজার সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত পরিসংখ্যান মতে, ২৪ জুলাই পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ৩২৪১ জন। তারমধ্যে, স্থানীয় নাগরিক ৩১৭৬ জন এবং রোহিঙ্গা শরনার্থী ৬৫ জন। আবার রোহিঙ্গা শরনার্থীদের মধ্যে উখিয়া উপজেলায় ৫৮ জন ও টেকনাফ উপজেলায় ৭ জন। পুরাতন করোনা রোগীর ফলোআপ টেস্টে ২৩ জুলাই পর্যন্ত মোট ১৮০ জনের রিপোর্টও ‘পজেটিভ’ এসেছে।

২৫ জুলাই পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে করোনা ভাইরাস এর নমুনা টেস্ট করা হয়েছে মোট ২৫২০২ জনের।

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৩ জুলাই পর্যন্ত জেলায় ২৩৭৪ জন রোগী সুস্থ হয়েছেন।