ধর্ম ডেস্ক:
বিশ্ববিখ্যাত কারি ডা. আহমাদ আহমাদ নাঈনা ৩ দিনের এক সফরে ঢাকায় অবস্থান করছেন। তিনি বর্তমান বিশ্বের শ্রেষ্ঠকারি, ‘ইত্তেহাদুল কুররা আল-আলামিয়ার প্রেসিডেন্ট, আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থা (ইকরা)-এর সেক্রেটারি জেনারেল।

ডা. আহমাদ আহমাদ নাঈনা মিসরের সাবেক প্রেসিডেন্ট আনোয়ার সাদাত-এর ব্যক্তিগত চিকিৎসকও ছিলেন।

গতকাল রোববার দুপুরে রাজধানীর লালবাগস্থ মাহাদুল ক্বেরাত বাংলাদেশ (বাংলাদেশ ক্বিরাত ইন্স্টিটিউট) পরিদর্শনে আসেন। তার আগমন উপলেক্ষ মাহাদুল ক্বেরাত বাংলাদেশ তাকে বিশেষ সংবর্ধনা প্রদান করে। সংবর্ধনা পরবর্তীতে বিশেষ ক্বেরাত অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

বিশেষ সংবর্ধনা ও ক্বেরাত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের শায়খুল কুররা ও মাহাদুল কুরআন বাংলাদেশের পরিচালক শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারিসহ আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থা (ইক্করা) এর সদস্যবৃন্দ এবং মাহাদুল ক্বেরাত বাংলাদেশ-এর শিক্ষার্থীরা।

সেখানে ডা. নাঈনা ‘আর্ট অব রিসাইটেশন’ তথা কুরআন তেলাওয়াতের সৌন্দর্যের ওপর গুরুত্বপূর্ণ বয়ান পেশ করেন।

এরপর গতকাল (রোববার) রাতে বসুন্ধরা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত আন্তর্জাতিক সুফি সম্মেলনে যোগদান করেন এবং কুরআন তেলাওয়াত করেন।

ডা. আহমদ আহমদ নাঈনা আজ রাতে চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে আন্তর্জাতিক সুফি সম্মেলনেও অংশগ্রহণ ও কুরআন তেলাওয়াত করবেন বলে জানা যায়।

আগামাীকাল ১৬ অক্টোবর বাংলাদেশের সংক্ষিপ্ত সফর শেষে তিনি মিসরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

উল্লেখ্য যে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে পক্ষকালব্যাপী বাংলাদেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরে আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থা’র (ইক্বরা) অনুষ্ঠানে যোগদান করেছিলেন।