বার্তা পরিবেশক:
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম মনোনয়ন প্রত্যাশী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্বরে বেড়ে উঠা ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সময়ের তুখোড় মেধাবী ছাত্রনেতা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ওসমান গণি মহেশখালীর প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক গণ সংযোগ করেছেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি হিসেবে গত ৪ মে শুক্রবার মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেন।।সকাল ১১ টার দিকে হোয়ানকের দক্ষিণের সীমান্ত বিশাল ভোট ব্যাংক খ্যাত পানিরছড়া বাজার এলাকায় পৌছালে পোড় খাওয়া তৃণমূল কর্মীরা তাকে বরণ করে নেন,,তাদেরকে সাথে নিয়ে পানিরছড়া বাজার এলাকা প্রদক্ষিণ ও ব্যাপক গণ সংযোগ শেষ করেন,উচ্ছসিত জনতা লোক মুখে শুনা পরিচ্ছন্ন নেতা হিসেবে বার বার শুনে আসা নেতাকে এক পলক দেখার বেশ উৎসাহ সরেজমিনে পরিলক্ষিত হয়।

সেখান থেকে গণসংযোগ শেষে পানিরছড়ার ভিতরের বেশ কয়েকটি মহল্লায় আম-জনতার সাথে মিলিত হন,পরবর্তীতে পানিরছড়া এলাকার বিশিষ্ট জনদের সাথে মতবিনিময় করেন। পরবর্তীততে বায়তুশ শরফ জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। জুমা পরবর্তী স্থানীয় মুসল্লিদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে তিনি বলেন “মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমার জানাও দেখা মতে অসম্ভব ধর্মপ্রাণ ও ধর্মভীরু ব্যক্তিত্ব যিনি তাহাজুদ্দের নামাজ ও সকালে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করেন। মাননীয় প্রধানমন্ত্রী ধর্ম সংক্রান্ত বিষয়ে কাউকে ছাড় দেন না, এদেশের আলেম সমাজকে ইসলামী সমাবেশ তথা ইজতেমার ময়দান হিসেবে সর্বপ্রথম জমি দান করে ইসলাম প্রচারের সুযোগ করে দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,পরবর্তী তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মুসলিম উম্মাহর ধর্মীয় চেতনা লালন করার লক্ষ্যে প্রতিষ্ঠা করেন ইসলামিক ফাউন্ডেশন যা তৃণমূল পর্যায়ে ইসলামের বিকাশে অদ্যবধি কাজ করে যাচ্ছে। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি ১০০১০ জন আলেম কে সরকারী চাকুরিতে নিয়োগ দানের মধ্য দিয়ে প্রমাণ করলেন তিনি ইসলাম তথা আলেমদের বিষয়ে কত আন্তরিক। সারা দেশের প্রতিটি উপজেলায় আধুনিক মানের মডেল মসজিদ ও ইসলামিক রিসার্চ সেন্টার তৈরী করে দেওয়ার প্রকল্প কিন্তু বাংলাদেশে প্রথম জননেত্রী শেখ হাসিনা হাতে নিয়েছেন।

তাই দল, মত নির্বিশেষে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার জন্য প্রার্থনা করা উচিত বলে তিনি উপস্থিত মুসল্লিদের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া প্রার্থনা করেন।পরে স্থানীয় তৃণমূল আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময় করেন। সেখান থেকে কালালিয়াকাটায় একটি সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সামাজিক অনুষ্ঠান পরবর্তী কালালিয়া কাটা বাজার ও তৎ সংলগ্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেন। সেখান থেকে মোহরাকাটা বাজার এলাকায় পৌছালে তৈরী হয় এক উৎসব মূখর পরিবেশের। প্রসঙ্গত মোহরাকাটা, ধলঘাট পাড়া, পানিরছড়ার প্রায় ৫,০০০ এর বেশী পরিবার বিভিন্ন সময়ে অভিবাসী হয়ে আসে ধলঘাটা ইউনিয়ন থেকে, সেখানে পৌছে দেখেন উৎসাহ-উদ্দীপনায় বরণে সবাই ব্যস্ত ঘরের ছেলে কে। অনেকে জড়িয়ে ধরে আবেগ প্রদর্শন করতে দেখা যায় এ সময়।

অনেকে বলেন আপনি দ্বিতীয় জন্মভূমিতে এসেছেন, আপনাকে পেয়ে আমরা ধন্য। মোহরাকাটা বাজার ও তৎ সংলগ্ন এলাকা গণসংযোগ শেষে শেষ বিকেলে এসে পৌছান বড় মহেশখালীর বড় ডেইল এলাকায়, সেখানে আগে থেকে তৃণমূল বান্ধব নেতা এসেছেন শুনে আওয়ামী অন্তপ্রাণ কর্মী সমর্থক ও সাধারণ জনতার উপচেপড়া ভিড়। তাদেরকে সাথে নিয়ে বড় ডেইল রাস্তার মাথা বাজার এলাকায় বিভিন্ন এলাকা প্রদক্ষিণ ও ব্যাপক গণসংযোগ করেন। ফিরতি পরে ফের নেমে পড়েন বড় মহেশখালীর নতুন বাজার এলাকায়। বেশ কিছু সময় বড় মহেশখালীর নতুন বাজারের বিভিন্ন অলি-গলি প্রদক্ষিণ ও ব্যাপক গণ সংযোগ শেষে উপস্থিত ত্যাগী, তৃণমূল আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের ধৈর্য্য ধারণ করার আহবান জানান এবং তৃণমূলের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামীলীগ সভানেত্রীর উপর শত ভাগ আস্থা রাখতে বলেন।

তিনি বলেন, নেত্রী তৃণমূল কর্মীদের মনের খবর রাখেন তাই ইনশাআল্লাহ আগামীতে তিনি আপনাদের পছন্দের প্রার্থীকে একাদশ সংসদ নির্বাচনের জন্য মনোনীত করবেন এবং তৃণমূলের ত্যাগীদের নিয়েই ইনশাআল্লাহ আগামীতে পথ চলব এ আশাবাদ ব্যক্ত করেন। সেখান থেকে ফিরে উপজেলা সদরের আদালত পাড়া ও উপজেলা চত্বর প্রদক্ষিণ ও গণসংযোগ শেষ করেন।

পর্যবেক্ষণে দেখা যায়, মহেশখালীর উত্তরাঞ্চলের মানুষের প্রাণপ্রিয় এ নেতা সমানতালে যেন জায়গা করে নিয়েছেন বড় মহেশখালী,উপজেলা সদর তথা পৌর এলাকায়। আম-জনতা ও সংখ্যালঘু সম্প্রদায়ের কাছে দিন দিন তিনি পরিণত হচ্ছেন আদর্শ ও জনপ্রিয় একজন রাজনীতিক হিসেবে।