খলিল চৌধুরী, সৌদি আরব##

সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে আমির হামজা নামের তিন বছরের এক শিশুর।

সে জেদ্দা প্রবাসী শেখ বারেক এর ছেলে।

জানা যায়, গত কিছুদিন আগে অসুস্থ মায়ের সঙ্গে জেদ্দাস্থ ন্যাশনাল হাসপাতালে যান। ডাক্তার দেখানোর পর বাড়ি ফিরে আসতে ছেলে ও ছেলের মাকে রাস্তার পাশে দাঁড় করিয়ে রাস্তার অন্য পাশে গাড়ি আনতে যান শেখ বারের। ছেলে আমির হামজাও বাবার সাথে যেতে চাইলে শেখ বারেক ছেলেকে তার মায়ের কাছে রেখে রাস্তা পারাপার করে কিন্তু ছেলে বাবার সাথে যাবার জন্য মায়ের কাছ থেকে দূরে রাস্তা পার হতে চাইলে একটি প্রাইভেট কার তাকে ধাক্কা দিলে আমির হামজা মাটিতে লুকিয়ে পড়ে মারাত্মক আহত হয়। পরে ধরাধরি করে হাসপাতাল নিয়ে যায় এবং আইসিইউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে গতকাল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নিহত আমির হামজার বাবার দেশের বাড়ী রাজবাড়ী। দীর্ঘদিন ধরে শেখ বারেক সৌদিতে কর্মরত আছেন। শেখ বারেক প্রবাসী কমিটির, সামজিক ও রাজনৈতিক অঙ্গনের সাথে জড়িত আছেন।

শোকাহত পরিবারের পক্ষ থেকে আমির হামজার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন, সবার প্রিয় শেখ বারেক তার সন্তানের মৃত্যুতে জেদ্দাস্থ প্রবাসী ও কমিউনিটির মাঝে শোকের ছায়া নেমে আসে।

সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ আমির হামজার মৃত্যুতে তার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাবহ পরিবারের প্রতি সমাবেদনা জ্ঞাপন করেন।