মুহাম্মদ আবু বকর ছিদ্দিক,রামু:
বাংলাদেশে উপজেলা পর্যায়ে সর্বপ্রথম শিক্ষাবান্ধব বাস ‘স্বপ্নযাত্রা’ ব্যতিক্রমধর্মী এ স্বপ্নযাত্রার শুভ উদ্বোধন হবে আজ ৩০ ডিসেম্বর,সোমবার বিকাল ৩ টায় রামু স্টেডিয়ামে।
রামু উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা’র এই মহতী উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজারে’র জেলা প্রশাসক মো. কামাল হোসেন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।বিশেষ অতিথি থাকবেন কক্সবাজারে’র পুশিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বিপিএম,সংরক্ষিত মহিল সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রে (এডিএম)মোহাঃ শাজাহান আলি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিন আল পারভেজ,রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল।
স্বপ্নযাত্রা’র স্বপ্নদ্রষ্টা রামু উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা। স্বপ্নযাত্রায় যাত্রী কারা হবেন এবং শিক্ষা উন্নয়নে স্বপ্নযাত্রা কি অবদান রাখবে এ প্রসঙ্গে তিনি জানান,স্বপ্নযাত্রা’র যাত্রী হবে প্রতি সপ্তাহে ক্যাচমেন্ট এরিয়ার অধীন ২টি স্কুল নির্ধারণ করা হবে। উক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সমুহে প্রতি বুধবার ক্লাস পরীক্ষার আয়োজন করা হবে। প্রতি ক্লাস থেকে সর্বোচ্চ নম্বরধারী ৪ জন শিক্ষার্থী নিয়ে মোট ৪০ জন শিক্ষার্থীকে প্রতি বৃহষ্পতিবার অর্ধদিবসে ‘স্বপ্নযাত্রা’ কক্সবাজারের শিক্ষামূলক স্থান পরিদর্শন করবে এবং স্বপ্নযাত্রায় বিভিন্ন বিনোদনমুলক ও শিক্ষামূলক চিত্র প্রদর্শন করা হবে।
এছাড়া স্বপ্নযাত্রা রামুর শিক্ষা উন্নয়নে যেভাবে অবদান রাখবে :
শিক্ষার্থীদের মধ্যে শিক্ষার প্রতি আকর্ষণ বেড়ে যাবে। ঝরে পড়া শিক্ষার্থীর হার কমে যাবে। শিক্ষার্থীদের মধ্যে বাস্তব ভিত্তিক জ্ঞানের প্রসারতা বাড়বে। গঠনমূলক এবং প্রতিদ্বন্দ্বিতামূলক শিক্ষার প্রসার ঘটবে।
স্বপ্নযাত্রা’র স্বপ্নদ্রষ্টা ইউএনও প্রণয় চাকমা বলেন, বাংলাদেশে প্রথম বারের মতো উপজেলা পর্যায়ে শিক্ষার্থীদের বিনোদন নির্ভর শিক্ষা প্রসারের লক্ষে ‘স্বপ্নযাত্রা’ বাসের উদ্বোধন করা হচ্ছে।
সুশিক্ষিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বাসটির যাত্রা শুরু তাই এর নাম হয়েছে স্বপ্নযাত্রা। এ উদ্যোগটি নিতে গিয়ে মানসিক কোন প্রতিবন্ধকতা ছিল না। প্রতিবন্ধকতা ছিল শুধু অর্থের। প্রথমদিকে থেমে গিয়েছিলাম। কিন্তু স্বপ্ন আমাকে তাড়া করেছিল। আবেগ যেখানে জড়িত, ক্লান্তি সেখানে অসার। এ স্বপ্ন রামুর স্বপ্ন। রামু উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা সবাইকে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিতি একান্তভাবে কামনা করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •