নাইক্ষ্যংছড়িতে দলীয় কোন্দল নিরসনে নতুন সভাপতি, সম্পাদকের মিশন শুরু

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়িঃ
গত ২ মে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের শত ভাগ কাউন্সিলারসহ হাজার হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হয় । ওই দিন বান্দরবান জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের উপস্থিতিতে সম্মেলনের দ্বিতীয় ধাপে কাউন্সিলারদের গণতন্ত্র পদ্ধতিতে প্রত্যক্ষ ভোট প্রদানে বিশাল ভোট ব্যবধানে সভাপতি- সম্পাদক নির্বাচিত হন নাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগের প্রভাবশালী নেতা অধ্যাপক মোহাম্মদ শফি উল্লাহ, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে মোঃ সাবেক সদস্য সচিব ইমরান মেম্বার। বিশাল ভোটের ব্যবধান দেখে এখন আনন্দিত উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

এই নব-নির্বাচিত সভাপতি-সম্পাদক পেয়ে সংগঠণ শক্তিশালী আর আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে নৌকা মার্কায় সমর্থনে কাজ করবেন। তবে এখন উপজেলা জুড়ে আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে চলছে এমন আলোচনা এবং দলকে চাঙ্গা করতে বিভিন্ন ইউনিয়নে নতুন অফিসের নেতাকর্মীদের সাথে আলোচনা ও মতবিনিময় করছেন নতুন কমিটির সভাপতি সাধারন সম্পাদক। এছাড়াও দলীয় কোন্দল নিরসনে মিশন শুরু করেছে তারা।

এদিকে দলীয় সূত্রে জানান, বিগত ৮ বছর পর নেতা-কর্মীদের কাঙ্খীত সম্মেলনের মধ্যদিয়ে যে গণতন্ত্র পদ্ধতিতে শত ভাগ কাউন্সিলারদের প্রত্যক্ষ ভোট প্রদানে সভাপতি-সম্পাদক নির্বাচিত করা নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের জন্য একটি দৃষ্টান্ত মাইল ফলক বলে মনে করেন নেতা-কর্মীরা। দলীয় নেতা-কর্মীরা দলের অন্তকোন্দল নিরসনের আশার আলো দেখছেন। দলের একাধীক নেতৃবৃন্দরা এই প্রতিবেদককে জানান, উপজেলা আওয়ামীলীগ অনেক বছর পর জামায়াত-বিএনপির লেজুর ভিত্তিক কমিটির থেকে রাহুমুক্ত হলাম। নব-নির্বাচিত সভাপতি অধ্যাপক এম,শফি উল্লাহ-সম্পাদক মোঃ ইমরান মেম্বার এরা দুই জনেই সংগঠক। এদের দিয়ে একটি স্বচ্চ এবং নিস্বঃকলঙ্ক পূর্ণাঙ্গ কমিটি উপহার দেবে বলে সংগঠন আশাবাদী। নেতা-কর্মীরা মনে করেন দল এবার উজ্জীবিত হয়েছে।

নব-নির্বাচিত সম্পাদক মোঃ ইমরান জানান, মূলত নেতা-কর্মীদের অনেক দিনের দাবীর এই সম্মেলন। এরা চেয়েছিল গণতন্ত্র পদ্ধতিতে প্রত্যক্ষ ভোট প্রদান করা। তাই কাউন্সিলেরা র্নিভেজালভাবে স্বতস্ফুর্ত ভাবে ভোট প্রদান করে সভাপতি-সম্পাদক নির্বাচিত করেছেন। এই অনুষ্টিত ভোট প্রদানে কারচুপির মতো কোন সুযোগ রাখেনি জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দরা। তাদের এবং প্রার্থীদের সামনে রেখে ভোট অনুষ্টান শুরু এবং গণনা শেষ করে বিজয়ী ঘোষণা দেন।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো আলম কোম্পানী জানান,সুন্দর সম্মেলনের কাউন্সিলারদের ভোটের মধ্য দিয়ে সভাপতি- সম্পাদক নির্বাচিত হয়েছে। এই নব-নির্বাচিত সভাপতি সম্পাদক মিলে
নতুন কমিটিতে কারা স্থান পাচ্ছেন। এমনটি জিজ্ঞাসা আর কৌতুহল নেতাকর্মীদের মাঝে।

নব-নির্বাচিত সভাপতি মোহাম্মদ অধ্যাপক শফিউল্লাহ জানান, নাইক্ষ্যংছড়ি উপজেলার আওয়ামীলীগের নেতাকর্মীদের ভোটের মাধ্যমে আমাকে সভাপতি নির্বাচিত করেছে তার এ ধারাবাহিকতায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের বীর বাহাদুরের হাতকে শক্তিশালী করতে নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিপুল ভোটে জয়লাভ করবো। এবং দলের পক্ষে কাজ করে যাবো।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চকরিয়ায় বিএনপি প্রার্থীর মিছিলে আ.লীগের হামলা, সাবেক মেয়র হায়দারসহ ৫ জন আহত

নৌকায় ভোট দিন চকরিয়া শহর হবে ফ্লাইওভার যুক্ত, পেকুয়ার মানুষ উঠবে ট্রেনে : জাফর আলম

নৌকার প্রার্থী শাহিন চৌধুরীর সমর্থনে বাহারছড়া ইউনিয়ন ৩নং ওয়ার্ডে কর্মী সমাবেশ

‘ধানের শীষে’র যে বীজ মানুষের অন্তরে হামলা-মামলায় মুছে ফেলা যাবে না : এড. হাসিনা আহমদ

ধানের শীষের জন্য কাজলের সহধর্মিণীর সাড়া জাগানো প্রচারণা

সন্ত্রাস দমন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় ধানের শীষে ভোট দিন : শিরিন রহমান

ফুলছড়িতে বাফার জোনের গাছ কেটে বসতঘর ও রাস্তা নির্মাণ, আটক ৩

প্রবীণ রাজনীতিক তৈয়ব উল্লাহ চৌধুরীর দোয়া নিলেন সাংসদ কমল

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১০

হুফফাজুল কুরআন রামু উপজেলা হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন

পেকুয়ায় এক যুবককে কুপিয়ে জখম

টেকনাফে ইয়াবাসহ আটক-২ পাচারকারীকে ভ্রাম্যমাণ আদালতে সাজা

নৌকা প্রতীক বিজয়ী হলে বেতন পাবেন ইমাম-মোয়াজ্জিনরা : আশেক উল্লাহ রফিক এমপি

শহীদ বুদ্ধিজীবি দিবসে জেলা আওয়ামী লীগের কর্মসূচী

জসিম এন্টাপ্রাইজ বিজয় দিবস মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন শুক্রবার

হামিদ আযাদ দ্বন্দ্বে: বুধবারের হাইকোর্টের আদেশের আপীল হয়নি: অবিকল কপি পাওয়া গেছে

চকরিয়া থানার ভেতরে ‘অবরুদ্ধ’ হাসিনা আহমদ!

টেকনাফে নির্বাচনী প্রচারণা থেকে বিএনপির ২২ নেতাকর্মী আটক

পুরোদমে জমে উঠেছে কক্সবাজারের মুদ্রণ ব্যবসা

লামায় ৪টি বন্দুকসহ দুই যুবক আটক