মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়িঃ
গত ২ মে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের শত ভাগ কাউন্সিলারসহ হাজার হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হয় । ওই দিন বান্দরবান জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের উপস্থিতিতে সম্মেলনের দ্বিতীয় ধাপে কাউন্সিলারদের গণতন্ত্র পদ্ধতিতে প্রত্যক্ষ ভোট প্রদানে বিশাল ভোট ব্যবধানে সভাপতি- সম্পাদক নির্বাচিত হন নাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগের প্রভাবশালী নেতা অধ্যাপক মোহাম্মদ শফি উল্লাহ, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে মোঃ সাবেক সদস্য সচিব ইমরান মেম্বার। বিশাল ভোটের ব্যবধান দেখে এখন আনন্দিত উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

এই নব-নির্বাচিত সভাপতি-সম্পাদক পেয়ে সংগঠণ শক্তিশালী আর আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে নৌকা মার্কায় সমর্থনে কাজ করবেন। তবে এখন উপজেলা জুড়ে আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে চলছে এমন আলোচনা এবং দলকে চাঙ্গা করতে বিভিন্ন ইউনিয়নে নতুন অফিসের নেতাকর্মীদের সাথে আলোচনা ও মতবিনিময় করছেন নতুন কমিটির সভাপতি সাধারন সম্পাদক। এছাড়াও দলীয় কোন্দল নিরসনে মিশন শুরু করেছে তারা।

এদিকে দলীয় সূত্রে জানান, বিগত ৮ বছর পর নেতা-কর্মীদের কাঙ্খীত সম্মেলনের মধ্যদিয়ে যে গণতন্ত্র পদ্ধতিতে শত ভাগ কাউন্সিলারদের প্রত্যক্ষ ভোট প্রদানে সভাপতি-সম্পাদক নির্বাচিত করা নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের জন্য একটি দৃষ্টান্ত মাইল ফলক বলে মনে করেন নেতা-কর্মীরা। দলীয় নেতা-কর্মীরা দলের অন্তকোন্দল নিরসনের আশার আলো দেখছেন। দলের একাধীক নেতৃবৃন্দরা এই প্রতিবেদককে জানান, উপজেলা আওয়ামীলীগ অনেক বছর পর জামায়াত-বিএনপির লেজুর ভিত্তিক কমিটির থেকে রাহুমুক্ত হলাম। নব-নির্বাচিত সভাপতি অধ্যাপক এম,শফি উল্লাহ-সম্পাদক মোঃ ইমরান মেম্বার এরা দুই জনেই সংগঠক। এদের দিয়ে একটি স্বচ্চ এবং নিস্বঃকলঙ্ক পূর্ণাঙ্গ কমিটি উপহার দেবে বলে সংগঠন আশাবাদী। নেতা-কর্মীরা মনে করেন দল এবার উজ্জীবিত হয়েছে।

নব-নির্বাচিত সম্পাদক মোঃ ইমরান জানান, মূলত নেতা-কর্মীদের অনেক দিনের দাবীর এই সম্মেলন। এরা চেয়েছিল গণতন্ত্র পদ্ধতিতে প্রত্যক্ষ ভোট প্রদান করা। তাই কাউন্সিলেরা র্নিভেজালভাবে স্বতস্ফুর্ত ভাবে ভোট প্রদান করে সভাপতি-সম্পাদক নির্বাচিত করেছেন। এই অনুষ্টিত ভোট প্রদানে কারচুপির মতো কোন সুযোগ রাখেনি জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দরা। তাদের এবং প্রার্থীদের সামনে রেখে ভোট অনুষ্টান শুরু এবং গণনা শেষ করে বিজয়ী ঘোষণা দেন।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো আলম কোম্পানী জানান,সুন্দর সম্মেলনের কাউন্সিলারদের ভোটের মধ্য দিয়ে সভাপতি- সম্পাদক নির্বাচিত হয়েছে। এই নব-নির্বাচিত সভাপতি সম্পাদক মিলে
নতুন কমিটিতে কারা স্থান পাচ্ছেন। এমনটি জিজ্ঞাসা আর কৌতুহল নেতাকর্মীদের মাঝে।

নব-নির্বাচিত সভাপতি মোহাম্মদ অধ্যাপক শফিউল্লাহ জানান, নাইক্ষ্যংছড়ি উপজেলার আওয়ামীলীগের নেতাকর্মীদের ভোটের মাধ্যমে আমাকে সভাপতি নির্বাচিত করেছে তার এ ধারাবাহিকতায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের বীর বাহাদুরের হাতকে শক্তিশালী করতে নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিপুল ভোটে জয়লাভ করবো। এবং দলের পক্ষে কাজ করে যাবো।