অনলাইন ডেস্ক :
বাংলাদেশ ভারতের ‘সবচেয়ে কাছের বন্ধু’ বলে মন্তব্য করে দেশটির রাষ্ট্রপতি প্রণব মুখার্জী বলেছেন, এজন্য প্রতিবেশী দেশটির সঙ্গে সম্পর্ককে ভারত অত্যন্ত গুরুত্ব দেয়।

শুক্রবার রাষ্ট্রপতি ভবনে বাংলাদেশ ফরেন সার্ভিসের শিক্ষানবীশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি।

‘একটি সমৃদ্ধ জাতির সুযোগ্য প্রতিনিধি’দের সঙ্গে দেখা করতে পেরে ভারতের রাষ্ট্রপতি খুবই আনন্দিত বলে জানান। সুখী সমাজ গড়াও আধুনিক শাসনব্যবস্থার দায়িত্বে পড়ে। আর এই প্রতিনিধিরা দেশ পরিচালনার নতুন ধারণা এবং নতুন পদ্ধতি উপস্থাপন করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রণব মুখার্জী বলেন, শিক্ষানবীশ কর্মকর্তারা বাংলাদেশ ফরেন সার্ভিসে কাজ করার মধ্য দিয়ে বাংলাদেশ এবং ভারতের মাঝে অতীত থেকে চলে আসা বিশ্বাস এবং বন্ধুত্বের সম্পর্ককে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবেন বলে তিনি নিশ্চিত।

তিনি বলেন, ভারত বাংলাদেশের সঙ্গে তার সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দেয়।

‘বাংলাদেশ ভারতের সবচেয়ে কাছের বন্ধু এবং এই দু’দেশের মধ্যকার সম্পর্ক নানা দিক দিয়ে অন্যান্য দেশের কাছে নিদর্শনস্বরূপ। ভারত ও বাংলাদেশের রয়েছে একই ইতিহাস, ভাষা, সংস্কৃতি এবং মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক। এগুলোই আমাদেরকে অনন্য এবং বিশেষভাবে এক করে তোলে,’ বলেন প্রণব মুখার্জী।

আর এখন যখন বাংলাদেশ মুক্ত ও স্বাধীন হয়ে নিজের উন্নয়নের জন্য কাজ করছে, তার শহীদদের আত্মত্যাগ এর মধ্য দিয়ে আরও বেশি যৌক্তিকতা পেয়েছে।
– চ্যানেল আই অনলাইন