শফিক আজাদ,উখিয়া :

উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নে প্রবল বর্ষন ও পাহাড়ী ঢলে ক্ষতিগ্রস্থ এলাকা পরির্দশন করেছেন রতœাপালং ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী। গতকাল শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে স্থানীয় ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন।

জানা গেছে, উপজেলার রতœাপালং ইউনিয়নের ৬নং ও ৯নং ওয়ার্ডের ক্ষতিগ্রস্থ বিভিন্ন এলাকা রাস্তা ঘাট, ব্রিজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্টান, কাঁচা ঘরবাড়ী পরিদর্শন করে দেখেন। এসময় সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী ক্ষতিগ্রস্থ রাস্তা ঘাট জরুরী ভিত্তিতে মেরামত করার জন্য স্থানীয় প্রশাসন ও এলজিইডি নিকট জোর দাবী জানান। এছাড়াও বন্যার পানি দেখে হৃদক্রিয়া বন্ধ হয়ে নিহত রতœাপালং ইউনিয়নের সাদৃকাটা গ্রামের কামাল উদ্দিন (৬০)এর স্ত্রী ফাতেমা বেগমকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন। পাশাপাশি শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। অন্যান্যদের মধ্যে এসময় সাথে ছিলেন রতœাপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মাহামুদুল হক, সাংবাদিক শফিক আজাদ, ব্যবসায়ী জমির আহমদ ও স্থানীয় জনসাধারণ।

তবে উখিয়ায় প্লাবিত ৫ইউনিয়নের সাধারণ মানুষের অভিযোগ ক্ষতির তুলনায় এখনো এলাকায় ত্রাণ বা সাহায্য পৌছেনি সরকারী বা বেসকারী তরফ থেকে।