বিজয় নিউজ : “বিআরবিতে চালা ভেঙে দূর্ঘটনা : হতাহতদের মধ্যে তিনজনই ম্যাকানিক শাখার শ্রমিক : নিহত পরিবারকে দেয়া হয়নি কোন আর্থিক সহযোগিতা” শিরোনামে গত ১৪ মে বিজয় নিউজ ২৪ ডটকম অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক বাংলার ডাক পত্রিকায় বস্তুনিষ্ঠ সচিত্র অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। সকল ভয়ভীতি ও লোভ লালসার উর্ধ্বে থেকে কুষ্টিয়া দু’জন সাংবাদিক দৈনিক আমাদের সময়ের ষ্টাফ রিপোর্টার, বিজয় নিউজ ২৪ ডটকমের সম্পাদক শামসুল আলম স্বপন এবং এসআরটিভি ২৪ ডটনেটের ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক বাংলার ডাক পত্রিকার কুষ্টিয়া ব্যুরোচিফ রবিউল হক খান উল্লেখিত সংবাদ পরিবেশন করেন।

এ সংবাদের পর ১৫ মে বিকেলে বিআরবি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মজিবর রহমান নিহত শ্রমিক আব্দুর রশিদের স্ত্রী রেহেনা বেগমের হাতে রশিদের বকেয়া পাওনা ৪ লক্ষ ৫০ হাজার টাকা এবং বিআরবি’র ফান্ড থেকে সাড়ে ৩ লক্ষ মোট ৮ লক্ষ টাকা তুলে দেন। অপর দিকে নিহত শ্রমিক সাইফুল্লাহর স্ত্রীকে চাকুরি দেন এবং নগদ আর্থিক সাহার্য্য করেন ( কত টাকা তা জানা যায়নি ) ।
সংবাদ প্রকাশের পর ক্ষতিগ্রস্থ নিহত দুই শ্রমিক পরিবারকে বিআরবি গ্রুপ সহযোগিতা করাকে প্রকাশিত সংবাদের সাফল্য বিবেচনা করে কুষ্টিয়ার দুই কৃতি সাংবাদিককে অকুতোভয় সাংবাদিক হিসেবে “দৈনিক বাংলার ডাক এ্যাওয়ার্ড” প্রদান করা হয় ।
—গত ২৪ মে সন্ধ্যায় তোপখানা রোডে বাংলাদেশ শিশু কল্যাণ মিলনায়তনে দৈনিক বাংলার ডাক পত্রিকার পক্ষ থেকে “দৈনিক বাংলার ডাক এ্যাওয়ার্ড” প্রদানের জন্য জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দৈনিক বাংলার ডাক পত্রিকার প্রকাশক ও সম্পাদক এ্যাডভোকেট মনোয়ার হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন । তিনি
বিজয় নিউজ ২৪ ডটকমের সম্পাদক,বনপা ও বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থার সভাপতি শামসুল আলম স্বপন ও এসআরটিভি২৪ ডটনেটের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক রবিউল হক খানের হাতে তুলে দেন “দৈনিক বাংলার ডাক এ্যাওয়ার্ড” নামে এই বিরল সন্মাননা পদক ।

ওই অনুষ্ঠানে নারীর ক্ষমতায়নে সমাজের অবহেলিত নারীদের নিয়ে ব্যাপক কাজ করার জন্য সফল নারী নেত্রী হিসেবে সাংবাদিক লাবন্য চৌধুরীর হাতেও দৈনিক বাংলার ডাক এ্যাওয়ার্ড” তুলে দেয়া হয়।