আব্দুর রশিদ, বাইশারী:
কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন ঈদগড় রেঞ্জের সংরক্ষিত বনাঞ্চলের সামাজিক বনায়নের লভ্যাংশের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক ডঃ মোঃ জগলুল হোসেন উপস্থিতিদের মাঝে বলেন, বন বাঁচলে দেশ বাঁচবে। বন বাঁচলে পরিবেশের ভারসাম্য রক্ষা হবে। বিশ্বের জলবায়ু পরিবর্তনের জন্য বেশি বেশি গাছ লাগানোর জন্য সকলের প্রতি পরামর্শ দেন। পাশাপাশি সামাজিক বনায়নে উপকারভোগীদের তিনি আরো বলেন, এই সামাজিক বনায়ন বর্তমান সরকারের দরিদ্র বিমোচনের লক্ষ্যে একটি প্রকল্প। গাছ লাগিয়ে নিজের পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে গাছের পরিচর্যা করা ও সকলের দায়িত্ব। তাছাড়া পরিবেশ রক্ষায় আরো বেশি করে গাছ লাগানোর জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
১৭ই মে বুধবার সকাল দশটার সময় ঈদগড় রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ কেরামত আলী মল্লিক।
ঈদগড় রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী বন সংরক্ষক কক্সবাজার উত্তর বনবিভাগ মোঃ ইউছুপ হোসেন, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি মোঃ আব্দুল হামিদ, ঈদগড় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ শাহাজাহান, উপকারভোগী ডাঃ মোঃ আয়ুব আলী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাশেদুল আলম রিয়াদ।
এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বাঁকখালী রেঞ্জ কর্মকর্তা ফকরুল আলম, ভোমারিয়াঘোনা রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, রামু থানার এএসআই মোঃ মোর্শেদ, সংবাদিক কামাল শিশির, জাফর আলম, মোঃ শাহীন, ইউপি সদস্য শহিদুল্লাহ সহ বন বিভাগের বিট কর্মকর্তাগণ।
উক্ত অনুষ্ঠানে ২০ জন উপকার ভোগী ও ০১ জন বন্য হাতির আক্রমনে নিহত সহ মোট ২১ জনের মাঝে ১৭ লাখ টাকা চেক তুলে দেওয়া হয়।