মোঃআলমগীর চৌধুরী (কালিরছড়া), ঈদগাঁও
কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও কালিরছড়া থেকে গতরাতে ৬টি গরু চুরি হয়েছে। দীর্ঘদিন যাবত ধারাবাহিকভাবে অপহরণ ও গরু চুরি ও ডাকাতি অব্যাহত থাকলেও কোন সমাধান পাওয়া যায়নি। এ কারণে চিহ্নিত সিন্ডিকে আরো বেপরোয়া।

প্রাপ্ত তথ্যে জানা যায়,গতরাত তিন ঘটিকার সময় সশস্ত্র ডাকাতদল কালিরছড়া বাজারে আসে একটি পিকআপ ও একটি ছারপোকা নিয়ে। দুদলে ভাগ হয়ে একদল বাজারে মৌলভী ওমরকে(৫০) ধরে ফেলে তাকে সাথে নিয়ে খোরশেদ আলমের পুত্র রাশেদের (৩২) দোকানে প্রবেশ করে কাটা রাইফেল তাক করে ৬টি মোবাইল ও অন্যান্য মালামাল লুট করে।পরে তাদেরকে দোকানের ভিতরে বন্দী করে রাখে।

অপরদল বাজারের পাশে শুক্কুর আহমদের পুত্র এনামের(৪৫) বাড়ী থেকে ৩টি গরু এবং নজির আহমদের পুত্র নুরুর(৬৫) বাড়ী থেকে ৩টি গরু নিয়ে বাজারে দাঁড়িয়ে থাকা পিকআপে তুলে আনুমানিক ৪ঘটিকার সময় চলে যায়।এসময় ইসুফ ফকিরের পুত্র সাফাত উল্লাহ(৩০) বাজারে আসলে তাকে রাইফেলের বাট দিয়ে প্রহার করা হয়। চোরেরদল চলে যাওয়ার কিছুক্ষন পরে পুলিশ এসে দোকানে বন্দী থাকা ৪জনকে মুক্ত করে।

ভুক্তভোগী রাশেদ জানান,তাদের প্রত্যেকের হাতে অস্ত্র ছিল তবে একজনের হাতে তালা কাটার যন্ত্র ছিল,তাদের মধ্যে কয়েকজন শুদ্ধ ভাষায় কথা বলছিল।

ঈদগাও ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার কামাল বলেন,পাহাড়ে অপহরনকারীচক্র, রাস্তায় সশস্ত্র গরু চোরেরতদল আমরা কালিরছড়াবাসী খুব কস্টে আছি। বার বার উদ্যোগ নেয়া সত্তেও তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা সম্ভব হয়নি।