নুরুল কবির ,বান্দরবান :

বান্দরবানে পৌরবাসীর নাগরিক সেবা বৃদ্ধির লক্ষ্যে ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর ব্যতিক্রমীয় কিছু উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি শহরের পরিস্কার-পরিচ্ছন্নতা, মশক নিধনসহ বিভিন্ন ক্ষেত্রে নাগরিকদের সেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছেন। পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী অসুস্থ হয়ে চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার পর ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করছেন। তিনি দায়িত্ব পাওয়ার পর পরিচ্ছন্নতাকর্মীদের মাধ্যমে পৌরসভা এলাকার ময়লা-আবর্জনা দ্রুত সরিয়ে নেয়া, সড়রের গুরুত্বপূর্ণ স্থান সমূহে ডাস্টবিন বসানো, সড়ক বাতি জ¦ালানো এবং রাস্তা কারপেটিংসহ বিভিন্ন উদ্যোগ নিয়েছেন।

তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এর কাছ হতে তিনটি ফগার মেশিন পাওয়ার পরই মশক নিধনে শহরের বিভিন্ন এলাকায় স্প্রে কার্যক্রম শুরু করেছেন। সম্প্রতি পার্বত্যমন্ত্রী বান্দরবান পৌরসভাকে তিনটি ফগার মেশিন প্রদান করেন। পার্বত্যমন্ত্রীর বান্দরবান কার্যালয় হতে ভারপ্রাপ্ত মেয়র এসব ফগার মেশিন গ্রহণ করেন।

ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখরকে মোটর সাইকেল চড়ে পৌর শহরের সড়ক ঘুরতে দেখা গেছে। এসময় তিনি বলেন, বান্দরবান পর্যটনের সম্ভাবনাময় একটি শহর। শহরের পরিস্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে তিনি ঘুরে ঘুরে দেখছেন। নতুন করে বিপুল পরিমাণ ডাস্টবিন গুরুত্বপূর্ণ মোড়ে/স্থানে দিয়েছেন। লোকজন যাতে এসব ডাস্টবিনে ময়লা-আবর্জনা ফেলেন সে অনুরোধ জানিয়ে বলেন, পৌরসভার পরিচ্ছন্না কর্মীরা এসব ময়লা-আবর্জনা যত দ্রুত সম্ভব সরিয়ে নিচ্ছেন।

ভারপ্রাপ্ত মেয়র শেখর আরও বলেন, আমাদের মেয়র মহোদয় পৌর এলাকার উন্নয়নে বিভিন্ন কাজ করেছেন। শহরকে পরিচ্ছন্ন রাখতে সব সময় চেষ্টা করেছেন। বর্তমানে তিনি অসুস্থ থাকায় ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করছেন। তিনি চেষ্টা করছেন মেয়রের কাজগুলো চলমান রাখতে।

সৌরভ দাশ শেখর বলেন, মাননীয় পার্বত্যমন্ত্রী পৌর এলাকায় মশক নিধনের জন্য তিনটি ফগার মেশিন দিয়েছেন। এগুলো পাওয়ার পরই পৌর এলাকায় ফগার মেশিন দিয়ে স্প্রে করা হয়েছে।

তিনি পৌরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন, এ শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে সকলের সহযোগিতা ও আন্তরিকতা প্রয়োজন। বিশেষ করে নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেললে শহর এমনিতেই অনেকখানি পরিচ্ছন্ন থাকে। তিনি বাজারের ব্যবসায়ীদের উদ্দেশ্য করে বলেন, দোকান-হোটেলের ময়লা আবর্জনা ড্রেনে বা রাস্তায় না ফেলে যেসব ডাস্টবিন দেয়া হয়েছে সেগুলোতে ফেলতে পরিবেশ সুন্দর থাকবে, বাইরে থেকে পর্যটশরা এসে সুন্দর শহর দেখলে মুগ্ধ হবে, আমাদের সুনাম বাড়বে।