মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম (বান্দরবান):
কারিতাস এসডিডিবি প্রকল্পের মতবিনিময় সভায় চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক রিমি সুভাষ দাশ বলেছেন, সমন্বিত সমাজ উন্নয়নে দেশের তৃণমূল জনগোষ্ঠীর মাঝে কাজ করছে কারিতাস। বেসরকারি এ সংস্থার সেবাগ্রহীতাদের মাঝে জাতী-ধর্ম ও গোষ্ঠীগত কোন ভেদাভেদ নেই। সকলেই কারিতাসের সেবা পেয়ে আসছে।

সম্পতি আলীকদম উপজেলার সদরের দামতুয়া হলরূমে আয়োজিত এক কর্মশালয় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সরকারি-বেসরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, উপকারভোগী ও সাংবাদিকদের সমন্বয়ে অনুষ্ঠিত কর্মশালায় এসডিডিবি প্রকল্পের স্টাডি রিপোর্ট ও উপকারভোগীদের অভিজ্ঞতা সহভাগিতা করা হয়।

এতে অন্যান্যদের মাঝে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার .., আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ ও কারিতাসের কর্মকর্তা রূপনা দাশ।

এছাড়াও কারিতাস নিয়ে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন স্থানীয় সাংবাদিক হাসান মাহমুদ, স্বাস্থ্য কর্মী লিটন দাশ ও উপকারভোগীরা।

প্রধান অতিথি বলেন, সমাজে প্রবীণ ব্যক্তি ও প্রতিবন্ধীরা কোনোভাবেই বোঝা নয়। তারা মর্যাদাপূর্ণ জীবন নিয়ে বেঁচে থাকার অধিকার রাখেন। কিন্তু আমাদের সামাজিক প্রেক্ষাপটে তারা মর্যাদাহীন ও অবহেলিত জনগোষ্ঠী। তাদের নিয়ে আমাদের সকলকে নেতিবাচক দৃষ্টিভঙ্গি পরিহার করতে হবে।

এ লক্ষ্যে কারিতাসের উদ্যোগে বিএমজেড অর্থায়ন ও কারিতাস জার্মানীর সহায়তায় কারিতাস বাংলাদেশ বান্দরবানের লামা ও আলীকদম উপজেলায় এসডিডিবি প্রকল্প বাস্তবায়ন করছে।

কর্মশালায় উপস্থিত অতিথি ও সাংবাদিকরা আলীকদমে এসডিডিবি প্রকল্প বাস্তবায়নে সরকারি-বেসরকারি সমন্বিত উদ্যোগ বাস্তবায়নে একযোগে কাজ করার আহ্বান জানান।