মোঃ জয়নাল আবেদীন টুক্কু:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ও ঘুমধুম ইউনিয়নে সম্প্রতি প্রবল বর্ষণে পাহাড়ি ঢলের পানিতে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ।
গত ২৭ জুলাই থেকে তিনি বন্যারপরিস্থিতি সরেজমিন পরিদর্শন করেন এবং পানিবন্দি মানুষের সহায়তায় তাৎক্ষণিক শুকনো ও রান্না করা খাবারসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে গেছেন। এছাড়াও দ্রুত সময়ের মধ্যে উপজেলা পরিষদের বরাদ্দ কৃত ত্রাণ এবং নিজ থেকে আর্থিক সাহায্য ঘরে ঘরে পৌঁছে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেন মানবিক উপজেলা চেয়ারম্যান হিসাবে পরিচিতি লাভ করেন। তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত ও লকডাউনে অসহায় পরিবারকে খাদ্য সংকটে পড়লে যোগাযোগ করার জন্যও বলেন।
নাইক্ষ্যংছড়ি উপজেলার জনপ্রিয় চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ বুধবার (৪ আগষ্ট) সদর ইউনিয়নের ব্যবসায়ি পাড়ায় ত্রাণ বিতরণ কালে বলেন, শুরু থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করে যাচ্ছি। নাইক্ষ্যংছড়িতে ভয়াবহ বন্যায় অসংখ্য মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। অপরদিকে করোনারও ভয়াবহ প্রকোপ চলছে। এই অবস্থা বিবেচনা করে অসহায় মানুষের পাশে দাঁড়ান। এসময় তিনি প্রত্যেক বন্যা কবলিত এলাকার মানুষের সাহায্যে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।