মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

হাতিয়া উপজেলার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ আবদুস শুক্কুর (২১) নামক এক রোহিঙ্গা যুবকের লাশ সাগরের তীর থেকে উদ্ধার করা হয়েছে। বুধবার ২৮ জুলাই দুপুরে এ ঘটনায় অভিযুক্ত চার রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছে।

ভাসানচর থানার ওসি মো: রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত দিল মোহাম্মদ আবদুস শুক্কুরের পিতা ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের আলী মিয়া ১০ জনকে আসামি করে ভাসানচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় আলী মিয়া অভিযোগ করেন, গত ২৬ জুলাই সকালে ফারুক, সেলিম, আইযুবসহ ৮/১০ জন যুবক তার পুত্র মোহাম্মদ আবদুস শুক্কুরকে গাছ কাটতে নিয়ে যায়। পরে মঙ্গলবার দুপুরে ভাসানচরের উত্তর-পূর্ব এলাকার সাগরের তীরে শুক্কুরের লাশ দেখতে পায় কয়েকজন। খবর পেয়ে পুলিশ তার লাশটি উদ্ধার করে।

গ্রেফতাররা হলেন- ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের সফিউল্লাহ’র ছেলে ওমর হাকিম ফারুক (১৯), হাফেজ আহম্মদের ছেলে মো: সেলিম (২০), মৃত আবু তালেবের ছেলে মো: রফিক ওরফে আইয়ুব (২২) ও জামাল হোসেনের ছেলে মো: কামাল (২৫)। তারা সবাই ভাসানচর রোহিঙ্গা ক্যাস্পের বাসিন্দা।

মোহাম্মদ আবদুস শুক্কুরের মৃতদেহ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি মোঃ রফিকুল ইসলাম।