জাহেদুল হক ,আনোয়ারা প্রতিনিধি:
কর্ণফুলী নদীর অস্বাভাবিক জোয়ারে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে গত দুই দিন ধরে কর্ণফুলী নদীর জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৫-৬ ফুট বেড়ে জলোচ্ছ¡াসের সৃষ্টি হয়েছে। এতে কর্ণফুলী নদীর উপশাখা শিকলবাহা খালের জোয়ারের পানি ঢুকে এলাকার প্রায় দুই হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।
স্থানীয়রা জানান,উপজেলার শিকলবাহা ইউনিয়নের কালারপুল সেতু থেকে ভেল্লাপাড়া সেতু পর্যন্ত দেড় কিলোমিটার অংশে বেড়িবাঁধ না থাকায় ইউনিয়নের ৪ ও ৫ নম্বর ওয়ার্ড এলাকা পানির নিচে তলিয়ে যায়। ভেসে গেছে পুকুর ও ঘেরের মাছ। কাঁচা ঘরবাড়ি,শিক্ষাপ্রতিষ্ঠানে পানি ঢুকে ব্যাপক ক্ষতি হয়েছে। পানির তোড়ে বিভিন্ন সড়ক ভেঙে গেছে। ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। রাতেও অস্বাভাবিক জোয়ারের আশঙ্কা রয়েছে।
স্থানীয় বাসিন্দা ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক এম সাইফুদ্দিন বলেন, বেড়িবাঁধ না থাকায় জোয়ারের পানি ঢুকে এলাকার ঘরবাড়ি,শিক্ষাপ্রতিষ্ঠান ভেসে গেছে। অনেক ঘরের চুলায় রান্না করা সম্ভব হয়নি। বেশ কয়েকটি গরুর খামার পানিতে তলিয়ে গেছে। সম্প্রতি ৫২ লাখ টাকা ব্যয়ে কাজ শেষ হওয়া মালুম সড়ক পানিতে ডুবে নষ্ট হয়ে গেছে। এলাকাবাসীর একটাই দাবি আমরা ত্রাণ চাই না, টেকসই বেড়িবাঁধ চাই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা বলেন,অস্বাভাবিক জোয়ারের পানিতে শিকলবাহা ইউনিয়নের দুই ওয়ার্ড প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয় জনপ্রতিনিধিদেরকে এলাকাবাসীর পাশে থাকার জন্য বলা হয়েছে।