তাপস দে আকাশ, পটিয়াঃ
পটিয়ায় উপজেলার কেলিশহর ইউনিয়ন থেকে দেশীয় দুইটি অস্ত্র ও ৪০০ লিটার চোলাই মদ ও একটি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২২ জুলাই) রাত ১১টার দিকে কুলাল পাড়া এলাকার পুকুর পাড় থেকে এগুলো উদ্ধার করে।

এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে হাইদগাঁও এলাকার শফিকুর রহমানের পুত্র নেজাম উদ্দীন ও কুতুব উদ্দীন ও কেলিশহর ইউনিয়ন কুলাল পাড়া এলাকার ইউনুছের পুত্র মো. আনোয়ার পাহাড়ি পথে মদ এনে এলাকায় পাইকারী ও খুচরায় বিক্রি করে আসছিল।

বৃহস্পতিবার রাতে পাহাড় থেকে কুলাল পাড়া দিয়ে কেলিশহর ভট্ট্যাচ্যার্য্য হাটে মদ নিয়ে আসার সময় এলাকার সাধারণ জনগন তাদের কে ধাওয়া করলে তাঁরা অস্ত্র ও চোলাই মদ গুলি রেখে পালিয়ে যায়। এসময় পটিয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি দেশীয় তৈরি এলজি, একটি দেশীয় বন্দুক, দুইটি কিরিস, একটি মোটরসাইকেল ও ৪০০ লিটার মদ উদ্ধার করে।

এদিকে, শুক্রবার দুপুরে কেলিশহর ইউনিয়ন ৩নং ওয়ার্ড এলাকার একটি পুকুর পাড়ে মো. আনোয়ার মদ বিক্রি করার সময় এলাকাবাসী ধাওয়া করলে ১০ লিটার মদ রেখে পালিয়ে যায় মদ ব্যবসায়ী আনোয়ার ও রুবেল।

স্থানীয় সাবেক ইউপি মেম্বার ও উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. ইউনুছ মিয়া জানান, দীর্ঘদিন ধরে একটি মাদক চক্র হাইদগাঁও ও কেলিশহর এলাকায় সিন্ডিকেট করে পাহাড়ি পথ দিয়ে প্রতিদিন হাজার হাজার লিটার দেশীয় তৈরি চোলাই মদ সরবরাহ করে পাইকারী ও খুচরা বিক্রি করে। সামাজীকভাবে এই মাদক কারবারীদের বিরুদ্ধে প্রতিবাদ না করলে এলাকার যুব সমাজ ধ্বংস হয়ে যাবে।

অস্ত্রের সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার।