মোহাম্মদ নুরুদ্দোজা,চকরিয়া:
কক্সবাজারের স্বনামধন্য সামাজিক সংগঠন কবিতা সমগ্র চকরিয়া’র উদ্যোগে মহামারী করোনা ভাইরাস সংক্রমণের এ পরিস্থিতিতে ১৬ জুলাই শুক্রবার রাতে চকরিয়া পৌরসভা শহরের বিভিন্নস্থানে ভবঘুরে,মানসিক ভারসাম্যহীনদের মাঝে রান্না করা খাবার ও পানি’ র প্যাকেট বিতরণ করেছে সামাজিক সংগঠন কবিতা সমগ্র চকরিয়া।

সর্বাত্মক করোনা মহামারীর কারণে বেশির ভাগ হোটেল রেস্তোরা বিধি নিষেধের কারণে বন্ধ। হোটেল রেস্তোরা খোলা থাকলে কিছুটা হলেও তাদের পেটে খাবার জুটে। আর এসব বন্ধ থাকার কারণে তারা অনাহারে জীবন পার করতেছেন। সেই চিন্তা ভাবনা থেকে কবিতা সমগ্র চকরিয়া ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার ও পানি বিতরণ করেছে।
এসময় উপস্থিত ছিলেন চকরিয়া ক্রিকেট একাডেমির প্রতিষ্ঠাতা নুর মোহাম্মদ মামুন,কবিতা সমগ্র চকরিয়া ‘র সাধারণ সম্পাদক মোঃ আছমান ছিদ্দিকী মনি, ইয়ং চেঞ্জ মেকার সিনিয়র সদস্য চন্দন দে , কবিতা সমগ্র সিনিয়র সদস্য ফরহাদ মোহাম্মদ নিঝুম। রান্না করা খাবার
বিতরণকালে কবিতা সমগ্র চকরিয়া ‘র প্রতিষ্ঠাতা সভাপতি এ.এইচ রিপন বলেন, ভবঘুরে মানুষগুলোও সমাজের অংশ, তাদের পাশে দাঁড়ানোর, দেশের ও সমাজের প্রতিষ্ঠিত প্রতিটা মানুষের নৈতিক দায়িত্ব।
তাদের থাকার এবং রান্না করার কোনো ব্যবস্থা নেই, তাঁদের কষ্টের কোন শেষ নেই। তাই এসব ভাসমান ভবঘুরে মানুষগুলোর পাশে সবার এগিয়ে আসা উচিত। আমরা আমাদের সাধ্যমত এই কার্যক্রম মহামারী করোনা ভাইরাস পরিস্থিতি চলাকালীন সময় পর্যন্ত অব্যহত রাখার চেষ্টা করব ।
আরও জানান, ভবঘুরে মানুষের থাকার জায়গা নেই। তারা ডাস্টবিন থেকে তুলে পঁচাবাসি খাবার খায়। তারা এসব পঁচা দূর্গন্ধযুক্ত খাবার খেয়ে অসুস্থ হচ্ছেন। দেশের প্রশাসনের দ্বায়িত্বশীলদের প্রতি আমাদের আকুল আবেদন এসব ভবঘুরে মানুষের জন্য স্থায়ী একটা আপন নিবাস তৈরি করে দেওয়া হোক। যেখানে তারা মাথাগোঁজার ঠাই এবং দুই মুঠো খাবার পাবে ।