অনলাইন ডেস্ক
আর্জেন্টিনার ফুটবল তারকা লিওনেল মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে জল্পনা ছড়িয়েছিল। কিন্তু সকল জল্পনা উড়িয়ে সেই বার্সেলোনাতেই থাকছেন মেসি।

বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন নয়, বরং সম্পর্ক আরও দীর্ঘস্থায়ী হল এই ফুটবল জাদুকরের। বার্সেলোনার সঙ্গে নতুন করে আরও ৫ বছরের চুক্তি হচ্ছে মেসির। বার্সেলোনার সঙ্গে পুরনো চুক্তি শেষ হয়ে গিয়েছিল মেসির। আর নতুন চুক্তি নিয়ে বেশ কিছুদিন ধরেই বাড়ছিল ধোঁয়াশা। তবে শেষপর্যন্ত সেই বার্সেলোনাতেই থাকছেন মেসি।

বার্সার অ্যাকাডেমি লা মাসিয়া থেকে উঠে এসেছিলেন মেসি। ২০০৪ সালে বার্সার যুব দলে সুযোগ পান তিনি। তারপর সেখান থেকেই সিনিয়র টিমে জায়গা করে নেন মেসি। তারপর বার্সেলোনার হয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগসহ একাধিক টুর্নামেন্টে সাফল্য পান মেসি। ফিফার বর্ষসেরা ফুটবলারও একাধিক বার নির্বাচিত হন মেসি। দীর্ঘদিন ধরেই বার্সাতেই খেলে চলেছেন মেসি।
এর আগেও বেশ কয়েকবার মেসির বার্সা ছাড়া নিয়ে জল্পনা তৈরি হলেও বাস্তবে তা রূপান্তরিত হয়নি। ক্লাব বদল না করে সেই বার্সার জার্সিতেই ক্লাব ফুটবলে সকল বড় সাফল্য পেয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সিতেও এবার সাফল্য পেলেন মেসি।

কোপা আমেরিকায় চিরশত্রু ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এবারের কোপায় দুর্দান্ত ছন্দে পাওয়া যায় মেসিকে। মেসির অধিনায়কত্বে দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা।

সূত্র: স্পোর্টস্টার।