সংবাদদাতা:
চকরিয়া উপজেলার শাহারবিল ইউনিয়নের কৃতি সন্তান ছাত্রনেতা তাওহীদুল ইসলাম নূরী রোটারী ক্লাবের সহযোগী সংগঠন রোটারেক্ট ক্লাব অফ চিটাগাং সেন্ট্রালের যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ ১৩ জুলাই রোটারেক্ট ক্লাব অফ চিটাগাং সেন্ট্রালের ২০২১-২০২২ রোটা বর্ষের ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে তাকে এই গুরুত্বপূর্ণ পদে স্থান দেয়া হয়েছে। রোটারেক্ট ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল ৩০ বছরের একটি ঐতিহ্যবাহী রোটারেক্ট ক্লাব। যেটি ১৯৯৮-৯৯ রোটা বর্ষে শ্রেষ্ঠ রোটারেক্ট ক্লাব নির্বাচিত হয়।

তিনি জানান, ১৯০৫ সালে প্রতিষ্ঠিত বিশ্বের অন্যতম স্বীকৃত আন্তর্জাতিক সংগঠন রোটারি ক্লাবের সহযোগী সংগঠন হিসেবে রোটারেক্ট ক্লাব ১৯৬৮ সালে যাত্রা শুরু করে। সাধারণত কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের দ্বারাই রোটারেক্ট ক্লাব গঠিত ও পরিচালিত হয়ে থাকে। যারা রোটারেক্ট ক্লাবের সদস্য হয় তাদের রোটারেক্টর বলে। আর, সারাবিশ্বের প্রায় ২০০ টিরও বেশি দেশে বর্তমানে প্রায় ২ লক্ষ ৮০ হাজার রোটাটেক্টর প্রতিনিয়ত নিজ নিজ সমাজ এবং দেশ সর্বোপরি একটি সমৃদ্ধ ও কল্যাণময় পৃথিবীর জন্য কাজ করে যাচ্ছে। বাংলাদেশেও প্রায় বিশ হাজার মত রোটারেক্টরদের একটি বিশাল অংশ রয়েছে।

এদিকে তাওহীদুল ইসলাম নূরী তার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সকলের কাছে আন্তরিক দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।