অনলাইন ডেস্ক: জমজমাট সুপার ক্লাসিকোর প্রথমার্ধ এগিয়ে আছে আর্জেন্টিনা। ম্যাচের ২২ মিনিটের মাথায় ডি মারিয়ার অসাধারণ গোলে লিড নেয় আলবেসিলেস্তারা।

রোববার (১১ জুলাই) ভোর ৬টায় রিও ডি জেনেরিওর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের ও আর্জেন্টিনা।

খেলার শুরু থেকেই জমে যায় সুপার ক্লাসিকো। দু’দলের কেউ ছাড় দেয়নি একে অপরকে। তবে শুরুর দিকে বলের নিয়ন্ত্রণ থাকে আর্জেন্টিনার কাছে। এতে বল দখল করতে বেশ কয়েকটি ফাউলও দেখা যায় প্রথম দশ মিনিটেই। ফলে ম্যাচের তিন মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন ব্রাজিলের ফ্রেড। মন্তিয়েলকে ফাউল করার জন্য রেফারি কার্ড দেখিয়ে সতর্ক করেন তাকে।

বলের নিয়ন্ত্রণ আর্জেন্টিনার কাছে থাকলেও মাঝ মাঠেই বল নিয়ে ঘুরতে থাকে আর্জেন্টিনার। ব্রাজিলের ডি-বক্সে ঢোকার সুযোগ পাচ্ছিলো না। অন্যদিকে, সুযোগ পেয়েই পাল্টা আক্রমণ করতে থাকে ব্রাজিল। তবে ২২ মিনিটের মাথায় মাঝ মাঠ থেকে ডি’পলের বাড়ানো বল রিসিভ করে ডি মারিয়া। ব্রাজিলের রক্ষণভাগের রেনান লোদির সামনে সুযোগ ছিল মারিয়াকে রুখে দেয়ার। তবে পরাস্ত হন তিনি। সেই সু্যোগ কাজে লাগিয়ে গোলকিপার এডারসনের মাথার উপর দিয়ে চিপ শটে বল জালে পাঠায় মারিয়া। এই গোলে ফাইনালের প্রথম একাদশে ডি মারিয়াকে ফিরিয়ে তার ওপর যে আস্থা দেখিয়েছেন স্কালোনি সেতার যথাযথ মর্যাদা রেখছেন এই পিএসজি ফরওয়ার্ড।

এখন পর্যন্ত ১৪ বার দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ শিরোপা জিতেছে কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। আর ব্রাজিল চ্যাম্পিয়ন ৯ বার। আর্জেন্টিনা শেষবার কোপা আমেরিকা জেতে ১৯৯৩ সালে। অন্যদিকে, ব্রাজিল গতবারের চ্যাম্পিয়ন।