সংবাদদাতা:

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়ার পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরীর নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি খোলা হয়েছে। এবার “হাফিজুল ইসলাম চৌধুরী” নামের ওই ফেক আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে নাইক্ষ্যংছড়ি থানায় গিয়ে ওসি মুহাম্মদ আলমগীর হোসেনের কাছে এই বিষয়ে লিখিত অভিযোগ জমা দেন হাফিজুল ইসলাম চৌধুরী। অভিযোগ সাধারণ ডায়েরী-জিডি আকারে লিপিবদ্ধ করা হয়েছে।

হাফিজুল ইসলাম চৌধুরী বলেন- সম্প্রতি কে বা কারা আমার নাম ও ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট তৈরী করেছে। যার জন্য আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। কারন এই আইডি থেকে স্থানীয় গণ্যমান্য লোকজনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানো হচ্ছে। ভবিষ্যতে রাষ্ট্র বা সরকার বিরোধী অপপ্রচার চালানোর সম্ভবনা রয়েছে। যার জন্য আমি নিজেকে অনিরাপদ মনে করছি।’

এ সম্পর্কে সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী গণমাধ্যমকে বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ফেসবুকে আমার নামে দুর্বৃত্তরা ভুয়া অ্যাকাউন্ট খোলেছে। বিষয়টি নিয়ে আমি সকলকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছিলাম। তবুও ফেক আইডির দ্বারা কোনো নেতাকর্মী বা কেউ যাতে বিরূপ পরিস্থিতির মুখোমুখি না হন সেজন্য বাড়তি সতর্কতা হিসেবে থানায় লিখিত অভিযোগ করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছি।

এ প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি থানার ওসি মুহাম্মদ আলমগীর হোসেন বলেন, সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরীর পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আইন অনুযায়ী পদক্ষেপ নেবে আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য: গর্জনিয়ার উদীয়মান রাজনীতিক ও সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী নিজের নামে ইংরেজীতে একটি ফেসবুক অ্যাকাউন্ট ও পেইজ চালান। ওই দুটি অ্যাকাউন্ট ছাড়া তিনি অন্য কোন আইডি ব্যবহার করেন না।