সিবিএন ডেস্ক:
অ্যাম্বুলেন্স বা অন্য কোনো গাড়ি সংগ্রহ করতে না পেরে মোটরসাইকেলে করে মায়ের লাশ শ্মশানে নিয়ে যাচ্ছেন ছেলে। সোমবার অন্ধ্রপ্রদেশের কুলম জেলায় এই করুণ ঘটনা ঘটে। এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, জি চেনচু (৫০) নামের ওই নারী অসুস্থ হলে অন্ধ্রপ্রদেশের শ্রীকুলম জেলার নীলামনি দুর্গ হাসপাতালে নিয়ে যান তার সন্তান। সেখান থেকে একটি ডায়াগনস্টিকে সিটি স্ক্যানের জন্য পাঠান কতর্ব্যরত চিকিৎসক। সেখানে গেলে ডাক্তারা জানান, ওই নারীর করোনা উপসর্গ রয়েছে। পরে নমুনা পরীক্ষা করতে দেন। পরীক্ষার ফলাফলের অপেক্ষার সময়ই তিনি মারা যান। সেখানে অ্যাম্বুলেন্স বা অন্য যানবহনের অপেক্ষা করে না পেয়ে পরিশেষে তার সন্তান মায়ের মরদেহ মোটারসাইকেলে করে সৎকার করতে নিয়ে যান।

তবে কলকাতার প্রভাবশালী সংবাদ মাধ্যম আনন্দবাজার জানিয়েছে, জি চেনচুর মরদেহ সৎকারের জন্য বিভিন্ন হাসপাতালে অ্যাম্বুলেন্সের খোঁজ করতে থাকে পরিবার। তবে কোনোভাবেই সেটি জোগাড় করতে পারেননি পরিবারের সদস্যরা। এমনকি, অন্য কোনো গাড়ির মাধ্যমে দেহ শ্মশানে নিয়ে যাওয়ার ব্যবস্থাও করা যায়নি। অবশেষ ওই নারীর মরদেহ মোটরসাইকেলে করে শ্মশানে নিয়ে যান তার ছেলে নরেন্দ্র ও মেয়ের জামাই রমেশ।